advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

১৪৪ ধারায়ও থমথমে টাঙ্গাইল

টাঙ্গাইল সদর প্রতিনিধি
২৩ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ০০:২৭
advertisement

টাঙ্গাইল শহরের বিভিন্ন এলাকায় তিন দিনের ১৪৪ ধারার দ্বিতীয় দিন গতকাল শুক্রবারও থমথমে অবস্থা বিরাজ করে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত পুলিশ-ডিবির পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আওয়ামী লীগের দুই গ্রুপের একই দিনে কর্মসূচি ঘিরে সংঘর্ষের আশঙ্কায় প্রশাসনের ১৪৪ ধারা বলবৎ থাকায় গতকালও ভোর থেকে শহরের বিভিন্ন অলিগলি ও গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশের সতর্ক অবস্থান লক্ষ করা যায়। শহরে থমথমে অবস্থা বিরাজ করায় যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় পুলিশসহ প্রশাসন সতর্ক অবস্থায় রয়েছে।

টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন জানান, ১৪৪ ধারা জারির দ্বিতীয় দিনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। জনগণের জানমাল রক্ষার্থে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জনগণের নিরাপত্তার স্বার্থে তারা তৎপর রয়েছেন।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুািক্তবিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির জানান, গণধিকৃত খান পরিবারের পক্ষ থেকে তাদের পেশিশক্তির মহড়া ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যাকা-ের বিচার প্রক্রিয়ায় প্রভাব বিস্তারের জন্যই আমিনুর রহমান খান বাপ্পীর ১৬তম মৃত্যুবার্ষিকীতে নানা কর্মসূচি ঘোষণা করে। বাধ্য হয়ে নির্যাতিত আওয়ামী পরিবারের পক্ষে দলীয় নেতারা পাল্টা কর্মসূচি দেন। তিনি আরও জানান, তারা আইনের শাসনে বিশ্বাস করেন। প্রশাসন যেহেতু ১৪৪ ধারা জারি করেছে, তারা তা মেনে ঘোষিত কর্মসূচিগুলো পরবর্তীতে করবেন।

এ প্রসঙ্গে টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন জানান, জেলা প্রশাসন জনসাধারণের মঙ্গল চিন্তা করেই শহরে ১৪৪ ধারা জারি করেছেন। সবারই ধৈর্যের সাথে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকা উচিত।

advertisement