advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সুন্দরভাবে বাঁচতে হলে সুস্থ থাকা জরুরি : নূর আলী

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
২৩ নভেম্বর ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ নভেম্বর ২০১৯ ০২:০৭
advertisement

সব মানুষই বাঁচতে চায় কিন্তু যদি সুস্থভাবে বাঁচা না যায় তবে এ বেঁচে থেকে কী লাভ। আমি মনে করি সুন্দরভাবে বেঁচে থাকতে হলে হাসিখুশি, ঘোরাঘুরির প্রয়োজন রয়েছে। সবচেয়ে বেশি প্রয়োজন সুস্থ থাকা। গতকাল শুক্রবার ঢাকার কামারখোলায় সারাদিনের অভিজ্ঞতা নিয়ে ম্যারাথন ৩৫ কিমি নামে ব্যতিক্রমী এক অনুষ্ঠানের আলোচনাসভায় ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং গুলশান জগার্স ক্লাবের প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক মোহা. নূর আলী এ কথা বলেন। গুলশান জগার্স ক্লাব এ অনুষ্ঠানের আয়োজন করে।

মোহা. নূর আলী বলেন, স্বাস্থ্যই স¤পদ তবে এ স¤পদকে আমাদের ধরে রাখতে হবে হাঁটা বা ব্যায়ামের মাধ্যমে। ব্যায়াম মানুষের শরীরকে সতেজ রাখে। ব্যায়াম করলে মন ভালো থাকে। তাই আমরা জগার্স গ্রুপ এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছি।

জগার্সের প্রধান উপদেষ্টা বলেন, আমরা নাড়ির টানে ভোর সাড়ে ৫টায় গুলশান লেক পার্ক থেকে রওনা দিয়ে দীর্ঘ ৩৫ কিলোমিটার হেঁটে প্রাণের গ্রাম কামারখোলা এসে নতুন অভিজ্ঞতা অর্জন করলাম। এ অভিজ্ঞতা আমাদের জীবনে অনেক কাজে আসবে। তিনি যুব সমাজের উদ্দেশে বলেন, তোমরা সব সময় ভালো মানুষদের সঙ্গে চলার চেষ্টা করবে। যারা সমাজের উন্নয়নে কাজ করে। তাদের কাজ থেকে অনেক অভিজ্ঞতা পাবে, যা পরবর্তী সময়ে তোমাদের জীবনের পাথেয় হবে।

উপস্থিত জগার্স গ্রুপের সদস্যদের তার অতীত জীবনের কথা স্মরণ করে নূর আলী বলেন, আমি এই আড়িয়াল বিলে বেড়ে উঠেছি। এ বিলের সঙ্গে জীবন সংগ্রামের মধ্য দিয়ে বড় হয়েছি। এই বিল ৬ মাস পানির নিচে থাকত। কিন্তু আমার সামর্থ্য অনুযায়ী উন্নয়নের কাজ করে এই বিলকে বদলে দিতে চেষ্টা করে যাচ্ছি।

ইউনিক গ্রুপের এমডি নূর আলী বলেন, প্রতিনিয়ত আমাদের সমাজ, রাষ্ট্র এবং ব্যক্তিগত জীবনে নানা সময়ে দীর্ঘস্থায়ী ও অস্থায়ী সমস্যার সৃষ্টি হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি, এ সমস্যা সৃষ্টির মূল কারণ যোগ্য নেতৃত্বের অভাব। যে কোনো সমাজে যদি যোগ্য নেতৃত্বের অভাব থাকে তা হলে ওই সমাজ থেকে শান্তি চলে যায়। চলে খুন, রাহাজানি, ডাকাতিসহ নানা ধরনের অবৈধ কর্মকা-।

ইউনিক গ্রুপের চেয়ারম্যান বলেন, যখন যে কাজ করবে সৎ ও আন্তরিকতার মাধ্যমে করার চেষ্টা করবে। যদি কোনো কাজে আন্তরিকতা না থাকে তা হলে সেই কাজ সুষ্ঠুভাবে স¤পন্ন করা যায় না। তাই যে কাজই করো না কেন সবসময় আন্তরিকতার কমতি রাখবে না।

জগার্স সভাপতি একেএম শহিদুল ইসলামের সভাপতিত্বে রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসুদুর রহমান, আমিন জুয়েলার্সের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, জনতা ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এসএম জাহাঙ্গীর আলম, ব্র্যাক ব্যাংকের ঢাকা সেন্ট্রাল অ্যান্ড সাউথ ইস্টের রিজিওনাল হেড শেখ মো. আশফাক, ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ডিরেক্টর গোলাম কিবরিয়া ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোসিওলজি ফোরামের মো. নজরুল ইসলাম, গুলশান জয়েন ট্রেজারার সোসাইটির মুজিবুর রহমান মৃধা, জগার্সের সাধারণ স¤পাদক নাসিমুল হক নাসিম, যুগ্ম সাধারণ স¤পাদক শেখ আওসাফুর রহমানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জগার্সের সদস্যরা উপস্থিত ছিলেন।

advertisement