advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দুবাইয়ে শিক্ষা সম্মেলনে বক্তব্য দিলেন আনিসুর রহমান

অনলাইন ডেস্ক
২১ ডিসেম্বর ২০১৯ ০৯:৫৪ পিএম | আপডেট: ২১ ডিসেম্বর ২০১৯ ০৯:৫৪ পিএম
দুবাইয়ে শিক্ষা সম্মেলনে বক্তব্য দিচ্ছেন আনিসুর রহমান
advertisement

শিক্ষার মান উন্নয়নে কাজ করা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দীর্ঘ দিন ধরেই পুরস্কৃত করে আসছে ইন্টান্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (আইএসএ) কমিটি। বিশ্বে শিক্ষা ক্ষেত্রে অন্যতম সেরা পুরস্কারগুলোর এটি একটি। 

গত ১৬ ডিসেম্বর দুবাইয়ের অ্যামিটি বিশ্ববিদ্যালয়ে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এটি দুবাইয়ের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়। বিশ্বে ২৫টি দেশে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাস রয়েছে।

এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ৫০টি দেশের প্রতিনিধিরা অংশ নেন। শিক্ষা ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিরাই মূলত সেখানে যান।

ওই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল’-এর সিইও ও হেড অব স্কুল মোহাম্মদ আনিসুর রহমান। সেখানে তিনি ‘সবার জন্য শিক্ষা’ বিষয়ে বক্তব্য দেন। এ সময় তিনি উল্লেখ করেন, বিদ্যালয়ে বিশেষ গোষ্ঠিকে সুবিধা না দিয়ে অন্তর্ভুক্তিমূলক শিক্ষা প্রদান করতে হবে। 

এর আগেও আনিসুর রহমান ভারত ও যুক্তরাজ্যে শিক্ষা সংক্রান্ত বিভিন্ন আন্তর্জাতিক সেমিনারে বক্তব্য দিয়েছেন।

মোহাম্মদ আনিসুর রহমান একজন লেখক, গল্পকার ও উদ্যোক্তা। তিনি বিশ্বের বিভিন্ন দেশে ২১ শতকে শিক্ষার প্রতিবন্ধকতা নিয়ে বক্তব্য দিয়েছেন। তিনি ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশে স্থানীয় অংশীদার হিসেবে গত ১০ বছর ধরে কাজ করে যাচ্ছেন। 

শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য ইন্টান্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (আইএসএ) কমিটি এ বছর বাংলাদেশের ‘এভেরোজ ইন্টারন্যাশনাল স্কুল’কে পুরস্কার দেয়। গত ১৬ ডিসেম্বর ‘বেস্ট চেইন স্কুল অব দ্য ইয়ার অ্যায়ার্ড’ নামের ওই পুরস্কার গ্রহণ করেন স্কুলটির চেয়ারম্যান খান মোহাম্মদ আকতারুজ্জামান। 

গত বছর শিক্ষা ক্ষেত্রকে আরও অর্থবহ করে তুলতে আইএসএ সম্মেলনে অংশ নেন হাজারেরও বেশি প্রতিনিধি, যারা সবাই শিক্ষাখাতের সঙ্গে যুক্ত। এ শিক্ষা সম্মেলন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন ৪০০ এর বেশি বিদ্যালয়ের মালিক। বিশ্বের ৪০টির বেশি দেশের ১৫ হাজারেরও বেশি মানুষের কাছে পৌঁছে গিয়ে এ অনুষ্ঠান আলোড়ন সৃষ্টি করেছিল। 

 

advertisement
advertisement