advertisement
advertisement
advertisement
advertisement

‘ক্যাটস আইয়ে’র কারণে মানুষ আমাকে পাকিস্তানি ভাবছে : সাব্বির

ক্রীড়া প্রতিবেদক
১৫ মে ২০২০ ১২:৩৯ এএম | আপডেট: ১৫ মে ২০২০ ০১:০০ এএম
সাব্বির রহমান। পুরোনো ছবি।
advertisement

বাংলাদেশে ক্রিকেট একটি জনপ্রিয় খেলা। খেলার দিন ষোলো কোটি বাঙালির নজর থাকে টিভির পর্দায়। যারা সুযোগ পান চলে যান মাঠে। তাই ক্রিকেটারদের জনপ্রিয়তাও থাকে তুঙ্গে। ভক্ত সংখ্যাও কম থাকে না। আর যদি সুদর্শন হয় তাহলে তো কথাই নেই। জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান তাদের মধ্যে অন্যতম। তারকা খেতাব জোটার পর নিজেকে সামলাতে পারেননি, সঙ্গে ছিল ফর্মহীনতা; তাই দীর্ঘদিন জাতীয় দলের বাইরে।

লকডাউনের এ সময়ে মাঠের ক্রিকেট বন্ধ। তাই ঘরে বসেই ক্রিকেটাররা লাইভ আড্ডায় যুক্ত থাকছেন ভক্তদের সঙ্গে। সাব্বিরও ব্যতিক্রম নন। বৃহস্পতিবার রাতে এক লাইভ আড্ডায় নিজের গল্প বলতে বলতে চলে যান পুরোনো দিন। জানান একসময় মানুষ তাকে ভাবছিল পাকিস্তানি ক্রিকেটার।

advertisement

সাব্বির বলেন, 'অ্যাকচুয়ালি আমার একটা হেলমেট ছিল পাকিস্তানি। তো আবাহনী মাঠে ইয়াং ক্রিকেটার্সের হয়ে খেলছিলাম, ওটা আমার প্রথম ম্যাচ ছিল। আমার চোখটা হচ্ছে ক্যাটস আই। মানুষজন ভাবছে আমি পাকিস্তানি ক্রিকেটার।'

advertisement 4

পরে তাকে বাংলা বলতে দেখে মানুষের ভুল ভাঙে। 'আর আমি খুব মারছিলাম, আলমগীর কবির নামে একজন বোলার ছিল বাংলাদেশ দলের। উনাকে আমি বেশ মারছিলাম, চার-ছক্কা। তো সবকিছু মিলিয়ে শুনতেছি মানুষজন বলতেছে পাকিস্তানি প্লেয়ারটা কে?  যখন আমি বাংলায় কথা বলছি তখন বুঝতে পারলো আমি বাংলাদেশি প্লেয়ার’-এভাবেই বলছিলেন এই ডানহাতি ক্রিকেটার।

সাব্বির সর্বশেষ বাংলাদেশের জার্সি গায়ে খেলেছেন গত বছরের সেপ্টম্বরে, ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে। এরপর থেকে তিনি দলের বাইরে।

advertisement