advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সীমিত আকারে খোলা রাখা যাবে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যালয়

নিজস্ব প্রতিবেদক
১ জুন ২০২০ ২২:০৩ | আপডেট: ১ জুন ২০২০ ২৩:৩৮
advertisement

সংশ্লিষ্ট শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সব সময় মাস্ক পরাসহ স্বাস্থ্যসেবা বিভাগ ও স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করে সীমিত আকারে খোলা রাখা যাবে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যালয়। আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয় সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়।

শিক্ষার্থী ভর্তি, বিজ্ঞানাগার, পাঠাগার ও যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি প্রশাসনিক ও রক্ষণাবেক্ষণের প্রয়োজনে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অসুস্থ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, সন্তানসম্ভবা নারী এবং ঝুঁকিপূর্ণ ব্যক্তিরা শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন। আগামীকাল মঙ্গলবার থেকেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন করোনাভাইরাসের সংক্রমণ রোধে এবং পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। তবে সীমিত আকারে সরকারি দপ্তরগুলো খোলা রয়েছে। এমন প্রেক্ষাপটে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস শুধু প্রশাসনিক রক্ষণাবেক্ষণের প্রয়োজনে সীমিত আকারে খোলা রাখা যাবে।

এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন, এটি সবার জন্য বাধ্যতামূলক নয়। কেবল যাদের ওই ধরনের প্রয়োজন হবে, কেবল সেসব প্রতিষ্ঠানের কার্যালয় সীমিত আকারে খোলা যাবে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সরকারের পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ক্লাস-পরীক্ষা চালু হবে না।

advertisement