advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বন্দর হাসপাতালে আইসিইউ সুবিধাসহ করোনা চিকিৎসা

আক্রান্ত ৬১ মৃত্যু ৫

চট্টগ্রাম ব্যুরো
৪ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ৪ জুন ২০২০ ০১:৪৬
advertisement

করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি ও চিকিৎসা সংকটের কারণে আইসিইউ সুবিধাসহ চট্টগ্রাম বন্দর হাসপাতালে চালু হচ্ছে করোনা ইউনিট। ৫০ শয্যার এ ইউনিটে থাকবে ভেন্টিলেটর সুবিধা। এরই মধ্যে প্রয়োজনীয় প্রস্তুতি শুরু করেছে প্রকৌশল বিভাগ।

জানা গেছে, চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কাজে যুক্ত থাকা পাঁচ কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। গতকাল বুধবার পর্যন্ত বন্দরের কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্য মিলে ৬১ জন আক্রান্ত হয়েছেন। সর্বশেষ গত শনিবার রাতে বন্দর চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী আব্দুল মান্নানের মৃত্যু হয়। শ্বাসকষ্ট বেশি বেড়ে যাওয়ায় আইসিইউ সাপোর্ট প্রয়োজন ছিল। কিন্তু চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসিইউ বেড খালি না থাকায় সেবা পাননি। একই দিন ভোরে করোনা লক্ষণ নিয়ে মারা যান যান্ত্রিক বিভাগের কর্মচারী আবদুর রশিদ মিয়াজি। চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু। পাঁচ সহকর্মীর

মৃত্যুর পর বন্দর হাসপাতালে করোনা চিকিৎসার দাবি জানান সিবিএ নেতারা। পরিস্থিতি বিবেচনা করে হাসপাতালে করোনা চিকিৎসা চালুর সিদ্ধান্ত নেন বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ। এ জন্য তিনি বেসরকারি ফিল্ড হাসপাতাল পরিদর্শন করেছেন।

চট্টগ্রাম বন্দর সচিব মো. ওমর ফারুক আমাদের সময়কে বলেন, করোনা চিকিৎসায় বন্দরের নিজস্ব হাসপাতালে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালুর সিদ্ধান্ত হয়েছে। ভেন্টিলেটর সুবিধাসহ পাঁচটি আইসিইউ বেড থাকবে। হাসপাতালের ইউনিট প্রস্তুত করতে প্রকৌশল বিভাগ কাজ করছে। দ্রুত সময়ের মধ্যে সরঞ্জাম সংগ্রহ করা হবে।

advertisement