advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

২ মাস ২২ দিন পর দেশে ফিরছেন পাসপোর্টযাত্রীরা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা
৩০ জুন ২০২০ ০০:০০ | আপডেট: ২৯ জুন ২০২০ ২২:৩৫
advertisement

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ দুই মাস ২২ দিন বন্ধের পর সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফের পাসপোর্টধারী যাত্রী আসা শুরু হয়েছে। গতকাল সোমবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত ভারতে অবস্থান করা ৮ জন সাতক্ষীরার নাগরিক ভোমরা বন্দর দিয়ে দেশে ফেরেন। এ ছাড়া দীর্ঘ ৩ মাস ৪ দিন পর একই দিনে এই বন্দর দিয়ে শুরু হয় রপ্তানি কার্যক্রম।

ভোমরা বন্দর দিয়ে সর্বশেষ গত ৬ এপ্রিল পাসপোর্টধারী যাত্রীরা দেশে আসার সুযোগ পান। ৭ এপ্রিল থেকে বিজিবির আপত্তির কারণে সব যাত্রী আসা বন্ধ হয়ে যায়। এর পর থেকে ভারত থেকে পাসপোর্টধারী যাত্রী আসা বন্ধ ছিল।

ভোমরা বন্দরের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বজিৎ সরকার বলেন, ভারত থেকে ২ মাস ২২ দিন পর পাসপোর্টধারী যাত্রী ফিরে এসেছেন। তাদের বাড়ি সাতক্ষীরার বিভিন্ন এলাকায়। ভারত থেকে তাদের স্বাস্থ্য সনদ দেওয়ার পর তাদের গ্রহণ করা হয়েছে। ভারত ফেরত কারও শরীরে যদি কোনো উপসর্গ থাকে, চিকিৎসকের মাধ্যমে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।

এদিকে গত ১৩ মার্চ থেকে ভারতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়, যা এখনো বহাল রয়েছে।

অন্যদিকে করোনা পরিস্থিতির কারণে ভোমরা স্থলবন্দর দিয়ে গত ২৫ মার্চ থেকে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়। অনেক আলাপ-আলোচনার পর গত ২০ জুন ভারত থেকে মালামাল আমদানি করা শুরু হয়। গতকাল সোমবার থেকে বাংলাদেশ থেকে ভারতে মালামাল রপ্তানি কার্যক্রমও শুরু হয়।

ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, দীর্ঘ ৩ মাস ৪ দিন পর রপ্তানি কার্যক্রম শুরু হলো। এখন থেকে স্বাভাবিক হতে শুরু করবে ভোমরা স্থল বন্দর।

advertisement