advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ধর্ম নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের কড়া জবাব দিলেন চঞ্চল

বিনোদন প্রতিবেদক
১০ মে ২০২১ ১৩:০৮ | আপডেট: ১০ মে ২০২১ ১৫:৩৮
চঞ্চল চৌধুরী ও তার মা। ছবি : ফেসবুক থেকে নেওয়া
advertisement

গতকাল ছিল বিশ্ব মা দিবস। বিশেষ এই দিনে মাকে শ্রদ্ধা জানাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি শেয়ার করছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আর ক্যাপশনে লিখেছেন ‘মা’। সেখানে নেটিজেনদের কেউ কেউ তার ধর্ম নিয়ে প্রশ্ন করেছে। তবে অধিকাংশ নেটিজেনরাই এই সকল বিরূপ মন্তব্যের কড়া সমালোচনা করেছেন।

ধর্ম নিয়ে এমন প্রশ্ন উঠতেই অস্বস্তি প্রকাশ করেন আয়নাবাজি’খ্যাত এই অভিনেতা। জানিয়ে দেন ধর্ম নয়, মানুষ হিসেবেই তার পরিচয়টা মুখ্য। আর তার মন্তব্যে অকুণ্ঠ সমর্থন জানান ভক্ত, দর্শক ও শোবিজ অঙ্গনের তারকারা।

কুরুচিপূর্ণ মন্তব্যের কড়া জবাবে চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘ভ্রাতা ও ভগ্নিগণ, আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক। আসুন, সবাই মানুষ হই।’

চঞ্চল চৌধুরীর এই মন্তব্যটি ইতোমধ্যে ২৬ হাজারের বেশি অনুসারী সহমত প্রকাশ করেছেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে মত প্রকাশ করেছেন সহস্রাধিক ভক্তও। সবাই বুঝিয়ে দিলেন, মানুষকে মানুষ হিসেবেই সবার মূল্যায়ন করা উচিত, ধর্ম দিয়ে নয়।

অভিনেতা মীর সাব্বির এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ‘মা দিবসে “চঞ্চল চৌধুরীর মায়ে”র সঙ্গে স্ট্যাটাস নিয়ে যারা বাজে মান্তব্য করেছেন তাদের ধিক্কার জানাই। ক্ষুদ্র মানসিকতার তীব্র নিন্দা জানাই। মনে রাখবেন, এটা আমাদের বাংলাদেশ। আমরা মানুষ এবং আমরা এই দেশটাকে অনেক ভালোবাসি। মনে রাখবেন, এই দেশে মীর সাব্বির যেভাবে বড় হয়েছে চঞ্চলও একই ভাবে বড় হয়েছে।’

advertisement