advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বেসরকারি পর্যায়ে করোনা পরীক্ষার ফি কমেছে

নিজস্ব প্রতিবেদক
১২ মে ২০২১ ০০:০০ | আপডেট: ১১ মে ২০২১ ২২:০৯
advertisement

বেসরকারি হাসপাতালে করোনা ভাইরাসের পরীক্ষার ফি কমিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। হাসপাতালগুলোতে সাধারণ রোগীদের জন্য করোনার পরীক্ষার ফি ৩ হাজার ৫শ টাকা থেকে কমিয়ে ৩ হাজার টাকা, বিদেশগামী যাত্রীদের জন্য ৩ হাজার থেকে কমিয়ে ২ হাজার ৫শ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া বাসা থেকে পরীক্ষার ফি ৪ হাজার ৫শ টাকা থেকে কমিয়ে ৩ হাজার ৫শ টাকা করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে স্বাস্থ্য

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, ঈদকে সামনে রেখে স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে মানুষ গ্রামে ঈদ করতে যাচ্ছেন। বারবার সচেতন করে তুলতে স্বাস্থ্য অধিদপ্তর ও গণমাধ্যমে অব্যাহত প্রচেষ্টা চালালেও মানুষ কর্ণপাত করছে না। বাড়ি থেকে ফিরে এসে কিংবা বাড়িতে কোনো উপসর্গ দেখা দিলে করোনার টেস্ট করার পরামর্শ দেন তিনি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, রাজধানীসহ সারাদেশে এখন সরকারি ও বেসরকারি পর্যায়ে সাড়ে চার শতাধিক বিভিন্ন ধরনের ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষার সুযোগ আছে। সরকারি ল্যাবে নামমাত্র মূল্যে নমুনা পরীক্ষা করা হচ্ছে। বেসরকারি পর্যায়েও খরচ কমানো হয়েছে। সুতরাং অবহেলা না করে বাড়ি থেকে ফিরে বেশি বেশি করোনা টেস্ট করান।

advertisement