advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ১৮ রোহিঙ্গা উদ্ধার

আটক দুই নারী দালাল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
১২ মে ২০২১ ০০:০০ | আপডেট: ১১ মে ২০২১ ২২:২৮
advertisement

কক্সবাজারের টেকনাফে সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ১৮ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এ সময় দুই নারী দালালকে আটক করা হয়েছে। গোয়েন্দা সংস্থা এনএসআই ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে রোহিঙ্গাদের উদ্ধার ও দালালদের আটক করে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, মঙ্গলবার ভোরে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকায় এ অভিযান চালানো হয়। উদ্ধার হওয়া ১৮ রোহিঙ্গার মধ্যে তিন শিশু, ১০ নারী ও পাঁচজন পুরুষ। এ রোহিঙ্গারা উখিয়ার কুতুপালংসহ বিভিন্ন শরণার্থী ক্যাম্পের বাসিন্দা।

আটক দালালরা হলেন- টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া জালিয়াঘাটা এলাকার মোহাম্মদ রফিকের স্ত্রী রশিদা বেগম (৩০) এবং একই এলাকার মোহাম্মদ মুসার স্ত্রী রাজিয়া বেগম (২০)।

ওসি হাফিজুর বলেন, টেকনাফের বাহারছড়া ইউনিয়নের কচ্ছপিয়া এলাকায় সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে কিছু রোহিঙ্গাকে জড়ো করা হয়েছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ভোরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে সমুদ্রসৈকত সংলগ্ন একটি বাড়িতে জড়ো করা অবস্থায় ১৮ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন

পালিয়ে গেলেও দুই দালালকে আটক করা হয়।

ওসি আরও বলেন, সাগরপথে মালয়েশিয়া পাচারকালে ১৮ রোহিঙ্গাকে উদ্ধারের বিষয়টি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ে অবহিত করা হয়েছে। সংশ্লিষ্টদের নির্দেশনা মতে উদ্ধার হওয়া রোহিঙ্গাদের হস্তান্তরে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া আটক দালালদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে আদালতে পাঠানো হবে।

advertisement