advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

করোনায় মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু

শাহাদাত হোসেন,মালয়েশিয়া
১৮ জুন ২০২১ ১৬:১৫ | আপডেট: ১৮ জুন ২০২১ ১৬:১৫
advertisement

মোহাম্মদ হাসান নামে মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তিনি গত এক মাস ধরে সুনগাই বুলহ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।

মোহাম্মদ হাসানের পাসপোর্ট নম্বর BN-0341479। বাংলাদেশে তার বাড়ি নারায়ণগঞ্জ জেলায়। জানা গেছে, গত ১৫ মে থেকে শারীরিক অসুস্থতা বোধ করেন মোহাম্মদ হাসান। ২৫ মে থেকে শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। কোম্পানিকে বিষয়টি জানালে তার করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়। পরীক্ষায় ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাকে কোয়ারেন্টিনে নেওয়া হয়। চার-পাঁচ দিন পর তার শ্বাসকষ্টের সমস্যা দেখা দেয়। পরে তাকে সুনগাই বুলহ হাসপাতালে কোভিড-১৯ ওয়ার্ডে ভর্তি করা হয়।

নিবিড় পর্যবেক্ষণ-চিকিৎসাতেও তার শ্বাসকষ্টের সমস্যার উন্নতি হচ্ছিল না। শেষ পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

পরিবার ও মালয়েশিয়ার মালিকপক্ষ হাসানের মরদেহ দেশে পাঠানোর আবেদন জানালে হাসপাতাল কর্তৃপক্ষ মরদেহ দিতে অপারগতা প্রকাশ করে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা সংক্রমণ যাতে না ছড়ায় সেই কারণে তার মরদেহ দেওয়া হবে না। তবে ইসলামী নিয়ম অনুসারে মালয়েশিয়ায় হাসানের মরদেহ দাফন করা হবে।

এদিকে দেশটিতে একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন, ৫ হাজার ৭৩৮ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭৮ হাজার ৭৬৪ জন। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৬০ জন। দেশটিতে মোট প্রাণ হারিয়েছেন ৪ হাজার ২০২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ৬ লাখ ৮ হাজার ৪৬৫ জন।

advertisement