advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

অপরিণত শিশুর রেকর্ড

আমাদের সময় ডেস্ক
২৩ জুন ২০২১ ০০:০০ | আপডেট: ২২ জুন ২০২১ ২৩:৪২
advertisement

নির্দিষ্ট সময়ের ১৩১ দিন আগে জন্মগ্রহণ করেছিল শিশুটি। ওজন ছিল এক পাউন্ডের কম (৩৩৭ গ্রাম)। চিকিৎসকরা ধরেই নিয়েছিলেন, তাকে বাঁচানো যাবে না। কিন্তু শিশুটি বেঁচে গেছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যমতে, বিশ্বের সবচেয়ে অপরিণত শিশু সে। সম্প্রতি তার প্রথম জন্মদিনও উদ্যাপন করা হয়েছে বেশ ঘটা

করে।

রিচার্ড স্কট উইলিয়াম হাচিনসন মাত্র পাঁচ মাসেই জন্মগ্রহণ করেছিল। যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিসের চিলড্রেনস মিনেসোটা হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তার জন্ম হয়। মা বেটা হাচিনসনের শারীরিক জটিলতার কারণে আগভাগেই অস্ত্রোপচারকক্ষে যেতে হয়েছিল তাকে।

গিনেস রেকর্ডস কর্তৃপক্ষ বলেছে, ১১ দশমিক ৯ আউন্স ওজন নিয়ে জন্ম নেওয়া রিচার্ড এতটাই ছোট ছিল যে, তাকে হাতের তালুতেই রাখতে পারতেন মা-বাবা। শিশুটির জন্য চিকিৎসকদের চেষ্টার কোনো ত্রুটি ছিল না। করোনা মহামারীর কারণে রিচার্ডের মা-বাবা রাতে তার কাছে থাকতে পারতেন না।

রিক হাচিনসন ও বেটা হাচিনসন থাকেন আরেক অঙ্গরাজ্য উইসকনসিনের সেন্ট ক্রক্স কাউন্টিতে। হাসপাতালে রাতে থাকতে না পারায় বেশ কয়েক কিলোমিটার পথ পাড়ি দিয়ে প্রতিদিন হাসপাতালে আসতে হতো তাদের। ছয় মাসের বেশি সময় হাসপাতালে কাটানোর পর গত ডিসেম্বরে রিচার্ড বাড়ি ফেরে। আর তার প্রথম জন্মদিন উদ্যাপন করা হয় ৫ জুন।

advertisement