advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মৌলভীবাজার থেকে যুবক গ্রেপ্তার
ফেসবুকে নারী সেজে নারীদের ব্ল্যাকমেইল

নিজস্ব প্রতিবেদক
২৩ জুন ২০২১ ০০:০০ | আপডেট: ২২ জুন ২০২১ ২৩:৪২
advertisement

নারীর নাম দিয়ে ফেসবুকে অ্যাকাউন্ট তৈরি করে সেই অ্যাকাউন্টে নগ্নপ্রায়, অশ্লীল ছবি ব্যবহার করে সেসব নারীকে ব্ল্যাকমেইল করার অভিযোগে এক য্বুককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম সুজন রায়। গতকাল মঙ্গলবার ভোরে মৌলভীবাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, পুলিশ সাইবার সাপোর্র্ট ফর উইমেনের ফেসবুক পেজে গত তিন মাসে প্রাপ্ত অভিযোগের মধ্যে অনুসন্ধানাধীন ১২টি অভিযোগে বর্ণিত অপরাধের ধরন একই রকম দেখা যায়। সব অভিযোগের অনুসন্ধানে অপরাধের সঙ্গে সন্দেহভাজন একজন আসামির সংশ্লিষ্টতা পায় পুলিশ সদর দপ্তর। এমনকি তথ্যপ্রযুক্তির মাধ্যমে তার অবস্থান জানতে পারে মৌলভীবাজার জেলায়। এর পরই তাকে গ্রেপ্তারের সিদ্ধান্ত নেয় পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তরের ল’ফুল ইন্টারসেপশন সেলের এআইজি মীর আবু তৌহিদ বলেন, পুলিশ সাইবার সাপোর্ট উইমেন ফেসবুক পেজে এক নারী অভিযোগ করেন, তার নাম ব্যবহার করে এবং অশ্লীল ছবি দিয়ে ফেক আইডি করা হয়েছে। এর পর তাকে ভয়-ভীতি দেখানো হচ্ছে, ব্ল্যাকমেইল করা হচ্ছে। পরবর্তী সময়ে তথ্যপ্রযুক্তির সাহায্যে অভিযুক্ত

ব্যক্তিদের অবস্থান মৌলভীবাজার বলে শনাক্ত করা হয়। পুলিশ সদর দপ্তরের নির্দেশনায় মৌলভীবাজার জেলা পুলিশের সহায়তায় অপরাধীকে গ্রেপ্তার করা হয়।

এআইজি মীর আবু তৌহিদ আরও বলেন, গ্রেপ্তারকৃত সুজন রায়কে জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে বিভিন্ন তথ্য প্রমাণ পাওয়া গেছে। সে দীর্ঘদিন ধরে নারীদের ছবি সংগ্রহ করে তা আপত্তিকরভাবে এডিট করে ফেক ফেসবুক আইডি তৈরি করে ব্ল্যাকমেইল করে আসছিল।

গ্রেপ্তারকৃত সুজনের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মৌলভীবাজার সদর থানায় মামলা হয়েছে।

advertisement