advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

তিন ফরম্যাটে সোহানকে রাখার ব্যাখ্যা দিলেন নান্নু

ক্রীড়া প্রতিবেদক
২৩ জুন ২০২১ ১৮:১৪ | আপডেট: ২৩ জুন ২০২১ ১৯:০১
নুরুল হাসান সোহান
advertisement

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) দুর্দান্ত পারফরম্যান্স করে যাচ্ছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট হাতে আগ্রাসী এ উইকেটরক্ষকের দারুণ কয়েকটি ইনিংসে জয় পেয়েছে তার দল। নজরকাড়া পারফরম্যান্সে ইতোমধ্যে জাতীয় দলের নির্বাচকদের মনে ধরেছেন তিনি। যার কারণে আসন্ন জিম্বাবুয়ে সফরে তিন ফরম্যাটেই তাকে নিয়ে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোহানকে দলে রাখার ব্যাখা দিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, শ্রীলঙ্কা সিরিজ থেকেই ওর উপর খুশি টিম ম্যানেজমেন্ট। তবে চলমান ডিপিএলে তার পারফরম্যান্স খুব নজর কেড়েছে বোর্ডের। যার কারণে তিন ফরম্যাটে দলে রাখা হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

নান্নু বলেন, ‘ওর (সোহানের) বর্তমান পারফরম্যান্স ও শ্রীলঙ্কায় যখন নিয়ে যাই তখন টিম ম্যানেজমেন্ট অনেক খুশি ছিল তার স্কিল সেশনগুলোতে। আমরা নির্বাচকমন্ডলীরাও সন্তুষ্ট এবং বর্তমান পারফরম্যান্স দেখে চিন্তা করলাম ওর অন্তর্ভূক্তি প্রয়োজন আছে।’

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দলে থাকলেও মূল দলে ছিলেন না সোহান। জিম্বাবুয়ে সফরে দলে সুযোগ পাবেন কিনা- এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক বলেন, ‘টিম ম্যানেজমেন্ট ওখানে (জিম্বাবুয়ে) গিয়ে সিদ্ধান্ত নিবে। কারণ, ওখানে কন্ডিশনটা খুব গুরুত্বপূর্ণ। এই কন্ডিশনের ব্যাপারটা টিম ম্যানেজমেন্ট ওখানে গিয়ে দেখতে হবে এবং সিদ্ধান্তটাও ওখানে গিয়ে নেবে। আমরা আশাবাদী, আমরা আত্মবিশ্বাসী যে ওখানে যেকোনো একটা ফরম্যাটে তাকে সুযোগ দেওয়া হবে।’

এবারের লিগে শেখ জামালের হয়ে এখন পর্যন্ত ১৪ ম্যাচে ১৫২ স্ট্রাইক রেটে ৩৪৬ রান করেছেন নুরুল হাসান সোহান। যেখানে আসরের সর্বোচ্চ ২৩টি ছক্কা মেরেছেন তিনি। ব্যাট হাতে দারুণভাবে কয়েকটি ম্যাচে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই ব্যাটসম্যান।

advertisement