advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সুইডেন ও স্পেন নক আউট পর্বে

২৪ জুন ২০২১ ০১:১২
আপডেট: ২৪ জুন ২০২১ ০১:১২
advertisement



রবার্ট লেভানডভস্কির জোড়া গোল বৃথা গেল। ইউরো চ্যাম্পিয়নশিপে ‘গ্রুপ ই’ থেকে শেষ ষোলোতে উঠেছে স্পেন ও সুইডেন। লেভানডভস্কির পোল্যান্ডকে ৩-২ গোলে হারায় সুইডেন। আর অন্যদিকে স্পেন ৫-০ গোলে স্লোভাকিয়াকে উড়িয়ে দিয়েছে। পোল্যান্ড ও স্লোভাকিয়ার বিদায় ঘটেছে। এদিকে স্লোভাকিয়াও পরের রাউন্ডে উঠেছে।
সুইডেন এই ম্যাচে ২-০ গোলের লিড নিয়েছিল। লেভানডভস্কি ৬১ ও ৮৪ মিনিটে দুটি গোল করে স্কোর ২-২ করে ফেলেন। কিন্তু কপাল খারাপ। যোগ করা (৯০+৩) সময়ে সুইডেনের ক্লেসন আবার গোল করেন। ফলে ৩-২ গোলে জয় ও নক আউট পর্ব নিশ্চিত হয় সুইডিশদের।
স্পেন গোলবন্যায় ভাসিয়েছে স্লোভাকিয়াকে। স্লোভাকিয়ার শুরুটা হয় আত্মঘাতী গোল দিয়ে। ড্রুব্র্রাভকা আত্মঘাতী গোল করেন ৩০ মিনিটে। এরপর যেন স্পেন ছন্দে ফেরে। লাপোর্তে, সারাবিয়া ও তোরেস স্পেনকে ৪-০ গোলে এগিয়ে দেয়। স্লোভাকিয়া ম্যাচে আরও একটি আত্মঘাতী গোল উপহার দেয় স্পেনকে। আর সেটা ৭১ মিনিটে। এবার কুকা এই গোলটি করেন।
ইউরোতে শেষ ষোলো নিশ্চিত হওয়া দল হচ্ছে- ইতালি, বেলজিয়াম, নেদারল্যান্ডস, ইংল্যান্ড, সুইডেন, ওয়েলস, ডেনমার্ক, অস্ট্রিয়া, ক্রোয়েশিয়া, স্পেন, সুইজারল্যান্ড, ইউক্রেন, চেক প্রজাতন্ত্র ও ফ্রান্স। রাতে জার্মানি-হাঙ্গেরি ও পর্তুগাল-ফ্রান্স খেলেছে। আপনারা এতক্ষণে ফল জেনে গেছেন।

advertisement