advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কার্বন উদ্গিরণ শূন্যের কোঠায় নামানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক
২৫ জুন ২০২১ ০০:০০ | আপডেট: ২৫ জুন ২০২১ ০০:৩৪
advertisement

সেন্টার ফর পার্টিসিপেটরি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের (সিপিআরডি) নির্বাহী প্রধান মো. শামছুদ্দোহা বলেছেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী নিশ্চিতকরণের জন্য ২০৫০ সালের মধ্যে বৈশি^ক কার্বন উদ্গিরণ শূন্যের কোঠায় নামাতে হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এক নাগরিক মানববন্ধনে প্রধান বক্তা হিসেবে এ কথা বলেন তিনি।

মানববন্ধনের আয়োজন করে সিপিআরডি, শরীয়তপুর ডেভেলপমেন্ট সোসাইটি (এসডিএস), কোস্টাল ডেভেলপমেন্ট পার্টনারশিপ (সিডিপি), কোস্ট ফাউন্ডেশন, ইয়ং পাওয়ার ইন সোশ্যাল অ্যাকশন (ইপসা), কোস্টাল লাইভলিহুড অ্যান্ড এনভায়রনমেন্টাল অ্যাকশন নেটওয়ার্ক

(ক্লিন) এবং বাংলাদেশ ওয়ার্কিং গ্রুপ অন এক্সটার্নাল ডেট (বিডব্লিউজিইডি)।

বক্তব্য রাখেন বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি কাউসার রহমান, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সম্পাদক মিহির বিশ^াস, উন্নয়নধারা ট্রাস্টের নির্বাহী প্রধান আমিনুর রাসূল, সিনিয়র সাংবাদিক নিখিল চন্দ্র ভদ্র, সিপিআরডি সিনিয়র রিসার্চ অ্যাসিস্ট্যান্ট মো. আকিব জাবেদ এবং নাগরিক সমাজের বিভিন্ন প্রতিনিধিরা। মানববন্ধন সঞ্চালনা করেন সিপিআরডির রিসার্চ অ্যান্ড অ্যাডভোকেসি অ্যাসিস্ট্যান্ট আল ইমরান।কাউসার রহমান বলেন, বাংলাদেশকে তার সব উন্নয়ন পরিকল্পনাকে একটি আমব্রেলা পরিকল্পনার অধীন করতে হবে। মুজিব প্রসপারিটি প্ল্যানটিও আমরা একটি আমব্রেলা প্ল্যান হিসেবে তৈরি করতে পারি।

advertisement