advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টিকার নিবন্ধন করা যাবে ইমোতে

নিজস্ব প্রতিবেদক
৭ জুলাই ২০২১ ০৮:৩২ পিএম | আপডেট: ৭ জুলাই ২০২১ ০৯:০০ পিএম
প্রতীকী ছবি
advertisement

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম ইমো নতুন একটি ফিচার চালু করেছে। এর মাধ্যমে দেশে টিকাদান নিবন্ধন বাড়ানোর লক্ষ্যে কাজ করবে ইমো। আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তারা।

ইমোর এই ফিচারের উদ্দেশ্য হচ্ছে, বাংলাদেশিদের জন্য অনলাইন টিকার নিবন্ধন প্রক্রিয়ার জটিলতা কমানো। টিকা নেওয়ার উপযুক্ত ব্যবহারকারীদের এই ফিচার রি-ডাইরেকশনের মাধ্যমে সুরক্ষা ওয়েবসাইটে নিয়ে যাবে, তাদের অ্যাপয়েন্টমেন্ট নিতে ও তারা যে হাসপাতালে টিকা নিতে ইচ্ছুক, তা নির্বাচনে উদ্বুদ্ধ করবে। এরপর নিবন্ধকারীদেরকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এসএমএসের মাধ্যমে টিকাগ্রহণের সময় এবং তারিখ জানিয়ে দেওয়া হবে।

ইমোর নতুন এই ফাংশনটি পাওয়া যাবে অ্যাপের ‘Explore’ ট্যাবের ‘কোভিড-১৯ ভ্যাকসিন অ্যাপয়েন্টমেন্ট’ নামে। সেখানে ক্লিক করে ব্যবহারকারীরা তাদের স্বাচ্ছন্দ্যের জন্য কি করতে হবে তার টিউটোরিয়ালও পাবেন, যেখানে দেখানো হয়েছে কীভাবে ধাপে ধাপে নিবন্ধন করা যাবে।

গত বছর ইমো প্রবাসী বাংলাদেশী কর্মীদের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে জানাতে অ্যাপের ভেতর বাংলায় নির্দিষ্ট হটলাইন চালু করে। হটলাইনগুলো তাদেরকে বাংলাদেশি ডাক্তারদের সঙ্গে সংযুক্ত করেছে। বৈশ্বিক মহামারি শুরুর পর থেকে করোনা মোকাবিলায় বাংলাদেশ সরকারের সঙ্গে সংহতি প্রকাশ করেছে।

advertisement