advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দুই মাস মাঠের বাইরে তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১ ১৬:৩৫ | আপডেট: ২০ জুলাই ২০২১ ১৬:৩৫
তামিম ইকবাল
advertisement

হাঁটুর চোটের কারণে কমপক্ষে দুই মাসের জন্য প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে ছিটকে গেলেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডেটি শেষ করেই দেশে ফিরে আসবেন তিনি।

ফলে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগার ওয়ানডে অধিনায়ককে দেখা যাবে না। সেইসঙ্গে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও মিস করবেন দেশসেরা এই ওপেনার।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, ‘ওয়ানডে দল থেকে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরে আসবেন তামিম। তাকে ৬-৮ সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ফলে অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বরে) বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারবেন না তিনি। সম্ভবত ফিরতে পারবেন ইংল্যান্ডের বিপক্ষে (অক্টোবরে)।’

গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরেই চোটে পড়েছিলেন তামিম। তবে যথেষ্ট ফিট হয়ে উঠায় গত মে মাসে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেন তিনি। চোট শঙ্কা থাকায় জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টটিও খেলেননি তামিম।

মেলবোর্নের অর্থোপেডিক সার্জন ডা. ডেভিড ইয়াং জানিয়েছেন, ‘এভাবে চললে বিপদ হতে পারে।’ এজন্য ইয়াংই তামিমকে কমপক্ষে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

 

advertisement