advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে তামিমদের দরকার ২৯৯

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১ ১৭:১৯ | আপডেট: ২০ জুলাই ২০২১ ১৯:২২
সংগৃহীত ছবি
advertisement

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ ঠেকাতে বাংলাদেশকে ২৯৯ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। ওয়ানডেতে প্রতিপক্ষকে ধবলধোলাই কম করেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

২০০৬ সালে কেনিয়াকে দিয়ে শুরু, এরপর একে একে আরও ১২ বার এই স্বাদ পেয়েছে বাংলাদেশ দল। তবে ২০০৯ সালের পর দেশের বাইরে প্রতিপক্ষকে ধবলধোলাই করা হয়ে উঠছিল না। সেই অপেক্ষা ঘোচানোর সুযোগ আজ অধিনায়ক তামিম ইকবালের দলের সামনে। তবে কাজটি একেবারেই সহজ নয়।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগের দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল।

হারারের স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। এ ম্যাচে রেজিস চাকাভার ক্যারিয়ার সেরা ৮৪ রানের সঙ্গে সিকান্দার রাজা ও রায়ান বার্লের ফিফটিতে আল-আউট হওয়ার আগে স্কোর বোর্ডে ২৯৮ রান তুলেছে স্বাগতিকরা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৯৯ রান।

এদিন একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পরিবর্তে দীর্ঘ দিন পর সুযোগ পান উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। চোট কাটিয়ে ফিরেছেন পেসার মুস্তারিজুর রহমান। মাঠে ফিরেই বল হাতে ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। মোহাম্মদ সাইফউদ্দিনের শিকারও সমান ৩ উইকেট। ২ উইকেট পেয়েছেন ২০০ ম্যাচ খেলা মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া সাকিব ও তাসকিন নিয়েছেন একটি করে উইকেট।

advertisement