advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

তামিমের ফিফটিতে জিম্বাবুয়েকে জবাব দিচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১ ১৮:৫৩ | আপডেট: ২০ জুলাই ২০২১ ১৯:০০
তামিম ইকবাল।  সংগৃহীত ছবি
advertisement

সিরিজের শেষ ম্যাচে হোয়াইটওয়াশ ঠেকাতে বাংলাদেশকে ২৯৯ রানের বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। এতো রান তাড়া করা সহজ নয়। তবে অসম্ভবও যে নয়, সেটিই যেন জানান দিচ্ছে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।

২০০৯ সালে বুলাওয়েতে জিম্বাবুয়ের দেওয়া লক্ষ্য তাড়ায় নেমে ৩১৩ রান করে ৪ উইকেটে ম্যাচ জিতেছিল টাইগাররা। আজ মঙ্গলবার সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ জিতে প্রতিপক্ষকে ধবলধোলাইয়ের স্বাদ দিতে গেলে সেই স্মৃতি ফিরিয়ে আনতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের। তামিম ইকবালের ফিফটিতে সে পথেই এগোচ্ছে বাংলদেশ দল।

এদিন হারারের স্পোর্টস ক্লাব মাঠে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ২৯৮ রানের বিশাল পুঁজি পায় জিম্বাবুয়ে। বাংলাদেশের সামনে ছুঁড়ে দিয়েছে ২৯৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য। এই টার্গেট টপকাতে নেমে লিটন দাসকে নিয়ে শুরু থেকে দেখেশুনে খেলেন তামিম। কোনো ঝুঁকি না নিয়ে খেলে ৪৬ বলে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ৫২তম ফিফটি তুলে নেন তিনি। যেখানে ৪টি চারের সঙ্গে ২টি ছক্কা হাঁকান তামিম।

তবে তামিমের ফিফটির পরেই লিটন আউট হন ৩১ রান করে। তার ৩৭ বলের ইনিংসটি ৩টি চারের মারে সাজানো। এই প্রতিবেদন লেখার সময় লিটনের উইকেট হারিয়ে ১৮ ওভার শেষে বাংদেশের সংগ্রহ ১০৯ রান।

advertisement