advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বিশ্বে করোনায় ৪১ লাখের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক
২২ জুলাই ২০২১ ১১:২১ | আপডেট: ২২ জুলাই ২০২১ ১১:২১
পুুরোনো ছবি
advertisement

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত ৪১ লাখ ২৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ কোটি ১৯ লাখ ২৩ হাজার ২৬৯ জন।  আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ লাখ ২৫ হাজার ৮১০ জন। শনাক্ত হয়েছে ১৯ কোটি ১৯ লাখ ২৩ হাজার ২৬৯ জন।

করোনাভাইরাসে এ পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছে তিন কোটি ৪২ লাখ ২৬ হাজার ২৯৫ জন এবং মারা গেছে ৬ লাখ নয় হাজার ৮৫৯ জন। আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম করোনা শনাক্ত হয়। পরে বিশ্বের অন্যান্য দেশেও ছড়িয়ে পড়ে। ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, বাংলাদেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ হাজার ৪৯৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন।

advertisement