advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

টোকিও অলিম্পিক : আর্চারিতে মিশ্র ইভেন্টের শেষ ষোলোয় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৩ জুলাই ২০২১ ০২:২৬ পিএম | আপডেট: ২৩ জুলাই ২০২১ ০২:৩২ পিএম
সংগৃহিত
advertisement

টোকিও অলিম্পিকের আর্চারিতে রিকার্ভের মিশ্র ইভেন্টের শেষ ষোলতে খেলার টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। বিশ্বের ২৯টি দেশের তিরন্দাজেরাদের মধ্যে লড়াই করে চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ। সর্বশেষ দল হিসেবে ১৬তম হয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা।

মিশ্র ইভেন্টের জন্য অবশ্য আলাদাভাবে কোনো বাছাই প্রতিযোগিতা হয়নি। রিকার্ভের এককে অংশ নেওয়া প্রতিটি দেশের পুরুষ ও নারী তিরন্দাজের সম্মিলিত পয়েন্ট যোগ করেই চূড়ান্ত স্কোর নির্ধারণ করা হয়েছে। সেই হিসাবে ছেলেদের এককে খেলা রোমান সানার ৭০ মিটারের ৭২টি অ্যারোসে স্কোর ৬৬২। ৬৪ জনের মধ্যে তিনি ১৭তম। আর দিয়া সিদ্দিকীর ৬৩৫ পয়েন্ট, ৩৬তম হয়েছেন তিনি। দুজনের মোট সংগ্রহ ১২৯৭, যেটি বাংলাদেশের মিশ্র ইভেন্টের পয়েন্ট।

প্রথম রাউন্ডেই অবশ্য বাংলাদেশকে সামলাতে হবে কঠিন প্রতিপক্ষ। নিয়ম অনুসারে বাছাইপর্বের সর্বশেষ দলটির সঙ্গে প্রথম রাউন্ডে মুখোমুখি হয় শীর্ষ দল। আর বাছাইয়ে ১৩৬৮ পয়েন্ট পেয়ে প্রথম হয়েছে দক্ষিণ কোরিয়া। এই দলে আছেন কিম জে দিওক ও আন সান। মেয়েদের রিকার্ভের একক ইভেন্টে ২৫ বছরের পুরোনো অলিম্পিক রেকর্ড ভেঙেছেন সান। সর্বোচ্চ ৬৮০ পয়েন্ট পেয়ে র‍্যাঙ্কিংয়ে সান হয়েছেন প্রথম।

advertisement