advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সিরিজ জিততে বাংলাদেশের লক্ষ্য ১৬৭

ক্রীড়া প্রতিবেদক
২৩ জুলাই ২০২১ ০৬:১৪ পিএম | আপডেট: ২৩ জুলাই ২০২১ ০৬:১৪ পিএম
advertisement

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিয়েছে জিম্বাবুয়ে। ওয়েলসি মাধেভেরা ও রায়ার্ন বার্লের দারুণ ব্যাটে ১৬৬ রান তুলেছে স্বাগতিকরা। প্রথম ম্যাচে জিতে যাওয়া বাংলাদেশের সিরিজ জিততে লক্ষ্য এখন ১৬৭ রান। আজ শুক্রবার হারারেতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে।

ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি জিম্বাবুয়ের। মাত্র ১৫ রানের মাথায় তাদিওয়ানাশে মারুমানিকে সাজঘরে ফেরান শেখ মেহেদী হাসান। উইকেট হারিয়ে আগ্রাসী ব্যাটিং শুরু করেন ওপেনার ওয়েসলি মাধেভেরে ও রেগিস চাকাবা। ২১ বলে ২৭ রানে জুটি গড়লেও সাকিব আল হাসানের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন চাকাবা।

পাওয়ার প্লেতে দুই উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়লেও ওপেনার মাধেভেরে ও ডিয়ন মায়ার্সের দারুণজুটিতে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। ৫৭ রানের এই জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। ব্যাট হাতে এক পাশ আগলে রেখে রান তুলতে থাকা মাধেভেরেকে ফেরান শরিফুল। ৫৭ বলে তিন ছয় ও পাঁচ চারে ৭৩ রান করে ফেরেন এই ওপেনার।

শেষের দিকে রায়ান বার্লের ১৯ বলে ৩৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান তোলে স্বাগতিকরা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন পেসার শরিফুল ইসলাম।

advertisement