advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ত্রিশালে সড়কের কাজে নিম্নমানের ইট ব্যবহার

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
২৪ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৩ জুলাই ২০২১ ১১:১০ পিএম
advertisement

দীর্ঘ প্রতীক্ষার পর গত বছর ১৫ জুলাই ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের বগারবাজার-গুজিয়াম ১১শ মিটার কাঁচা সড়ক পাকাকরণের কাজ শুরু হয়। এক কোটি ৬ লাখ টাকা ব্যয়ের এ কাজে নিম্নমানের ইটের খোয়া ব্যবহারের অভিযোগ করেছেন স্থানীয়রা। তারা এলজিইডির উপজেলা প্রকৌশল বিভাগকে বিষয়টি জানিয়েছেন, তবে প্রতিকার হয়নি।

দেশ স্বাধীনের পরবর্তী সময়ে উপজেলার আমিরাবাড়ী ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান আবদুল হামিদের আমলে বগারবাজার-গুজিয়াম গ্রামের সরু সড়কটি মাটি ভরাট করে প্রশস্ত করা হয়েছিল। এরই মধ্যে উপজেলার অনেক গ্রামীণ কাঁচা সড়ক পাকা হলেও এ সড়কটি ছিল উপেক্ষিত।

গত বছর সড়কটি পাকাকরণের কাজ পায় মেসার্স হৃদয় এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত ১৪ জানুয়ারি কাজ শেষ হওয়ার কথা ছিল। তবে সময় বাড়ানো হয়েছে জুন পর্যন্ত।

এ ব্যাপারে মেসার্স হৃদয় এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি উল্টো প্রশ্ন করেন, নিম্নমানের ইট ব্যবহার করলেই কি আপনার কাছে সেটার জবাবদিহি করতে হবে? আপনি কে? এসব দেখার কাজ কি আপনার? উপজেলা ইঞ্জিনিয়ারসহ কয়েক কর্মকর্তা কাজ দেখছেন। তারা যদি কাজের মান খারাপ না বলে, তা হলে আপনার সমস্যা কোথায়?

এলজিইডির উপসহকারী প্রকৌশলী শওকত হোসেন জানান, নিম্নমানের ইট অপসারণ করানো হয়েছে। উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান জানান, চিঠি দেওয়ার পর যদি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কে নিম্নমানের ইট ব্যবহার অব্যাহত রাখে, তবে পরিদর্শন সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

advertisement