advertisement
DARAZ
advertisement
advertisement

সব খবর

advertisement
DBBL
advertisement
advertisement

ঈদের ছুটিতে সড়কে ২৮ জনের প্রাণহানি

আমাদের সময় ডেস্ক
২৪ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৪ জুলাই ২০২১ ১২:১১ এএম
advertisement

বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাট উপজেলার বৈলতলী এলাকায় একটি পিকআপভ্যানের সঙ্গে যাত্রীবাহী ইজিবাইকের সংঘর্ষে ঘটনাস্থলে ছয়জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ছাড়া গত চারদিনে সড়ক দুর্ঘটনায় চার শিশু, তিন নারী ও স্কুলশিক্ষকসহ ২৪ জনের প্রাণহানি ঘটেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ফকিরহাট : বাগেরহাটের ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ খায়রুল আনাম জানান, নওয়াপাড়া থেকে একটি যাত্রীবাহী ইজিবাইক ফকিরহাটের বৈলতলী এলাকায় এসে পৌঁছালে বিপরীত দিক দিয়ে আসা পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ছয় যাত্রী নিহত হন। এ সময় একজন আহত হয়েছে। নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন ফকিরহাটের নলধা গ্রামের পান ব্যবসায়ী উৎপল রাহা, নয়ন দত্ত, চাকশী গ্রামের শ্রমিক আ. হাই ও খানপুর গ্রামের শ্রমিক নজরুল শেখ। এ সময় গুরুতর আহত অবস্থায় শ্রমিক নুর মোহাম্মদকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্র জানায়।

এ দিকে, দুর্ঘটনার খবর পেয়ে ফকিরহাট মডেল থানা পুলিশ, হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃতদেহ উদ্ধার করে। এ সময় দুমড়ে-মুচড়ে যাওয়া ইজিবাইক সড়ক থেকে সরিয়ে নেয়। ঘাতক পিকআপ ভ্যানটি জব্দ করলেও চালক পালিয়ে গেছে।

তারাগঞ্জ : রংপুরের তারাগঞ্জ উপজেলায় বুধবার ঈদের দিন রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন এলাকায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়। ঈদের দিন দুপুর প্রায় ২টার সময় ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী হিমাচল পরিবহনের সঙ্গে দিনাজপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী হানিফ পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময়

ঘটনাস্থলেই তিনজন ও পরে আরও একজন নিহত হন।

আগৈলঝাড়া : বরিশালের গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন।

মঙ্গলবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কের বাটাজোর এলাকার বাইজখোলা নামক স্থানে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। নিহতরা হলেন পটুয়াখালীর মির্জাগঞ্জ এলাকার হুসাইন ভুঁইয়া ও কামরুল হাসান। নিহতরা দুজন সম্পর্কে আপন খালাতো ভাই। অপরদিকে গত রবিববার আশোকাঠী ব্রিজের ওপর পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে গুরুতর আহত মোটরসাইকেল আরোহী এরশাদ বেপারি ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন সোমবার রাতে মৃত্যু হয়। এরশাদ গৌরনদী পৌর এলাকার কাসেমাবাদ মহল্লার সামসুল হক বেপারির পুত্র। সে গৌরনদী পৌরসভার কর শাখার কর্মচারী ছিল। বৃহস্পতিবার (২২ জুলাই) বিকালে গৌরনদীর আনোয়ারা ক্লিনিক থেকে নবজাতককে নিয়ে বাড়ি ফেরার জন্য ক্লিনিকের সামন থেকে অটোরিকশায় ওঠে শরিয়তপুরের ঘোষেরহাট এলাকার হাসান-নুসরাত দম্পতি। এ সময় বরিশাল থেকে ছেড়ে আসা বিএমএফ পরিবহনের একটি বাস পেছন থেকে চলন্ত একটি মাহেন্দ্রকে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে মাহেন্দ্র উল্টে অটোরিকশার ওপর আছড়ে পড়লে অটোরিকশায় থাকা তিনদিনের নবজাতক নিহত হয়।

রাজবাড়ী : পাংশা আজিজ সরদারের মোড় এলাকায় যাত্রীবাহী মাহেন্দ্র পরিবহনের সঙ্গে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে মাহেন্দ্র পরিবহনের একই পরিবারের তিনজন নিহত হয়। এ ঘটনায় আরও পাঁচজন যাত্রী আহত হয়। মঙ্গলবার (২০ জুলাই) রাত ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চর মহেষপুর গ্রামের মৃত নিজামউদ্দিন প্রামাণিকের ছেলে মাহেন্দ্র পরিবহনের যাত্রী ইছাক প্রামাণিক, তার কন্যা শিখা খাতুন (১৪) ও পুত্র আব্দুল মালেক জিহাদ (৫)।

মেহেরপুর : মুজিবনগর কেদারগঞ্জ বাজারের কাছে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ তিনজন নিহত হয়। ঈদের দিন দুপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো মুজিবনগর সোনাপুর গ্রামের মাঠপাড়ার মিনারুল ইসলামের ছেলে শামিম হোসেন, একই গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিল আহমেদ এবং মেহেরপুরের গাংনী গাড়াডোব গ্রামের রিয়াজুল ইসলামের ছেলে মুস্তাকিন হোসেন।

দুর্ঘটনা

গজারিয়া : মুন্সীগঞ্জের গজারিয়ার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে তিনজন নিহত হয়। বুধবার দিনগত রাত এই দুর্ঘটনা ঘটে।

পটুয়াখালী : পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে শিক্ষার্থীসহ দুইজন নিহত হয়। এ ঘটনায় আহত হয়েছেন একজন নারী। বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুরে মহাসড়কে শরিফবাড়ী বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ইমরুল কায়েস ও মাইক্রোবাস চালক মাহবুব হাওলাদার। নিহত ইমরুল ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

কক্সবাজার : চকরিয়া উপজেলায় যাত্রাবাহী বাসের ধাক্কায় চান্দেরগাড়ি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরও পাঁচ জন। বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ফাঁসিয়াখালী ইউনিয়নের ছড়ারকুল ঝনঝইন্যা সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন চকরিয়া উপজেলা কৈয়ারবিল স্টেশন এলাকার বাসিন্দা আবু সৈয়দের স্ত্রী সুফিয়া বেগম ও বান্দরবানের আলীকদম উপজেলার সিরাজ কারবারিপাড়া গ্রামের তালেব আলীর ছেলে ও চান্দেরগাড়ির হেলপার আলী হোসেন (১৩)।

ঈশ্বরদী : ঈদের দিন বিকাল সাড়ে পাঁচটার দিকে সাহাপুর ইউনিয়নের সাহাপুর গ্রামে রুবেল ফার্নিচার দোকানের কাছে একটি দ্রুতগামী মোটরসাইকেল সুফিয়া বেগমকে ধাক্কা দেয়। এ সময় তিনি রাস্তায় পড়ে যান। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্স নেওয়া হয়। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। সুফিয়া ওই গ্রামের মৃত ইয়াসিন প্রামাণিকের স্ত্রী। অপরদিকে বৃহস্পতিবার দুপুরে উপজেলার ঈশ্বরদী পাবনা সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল থেকে পড়ে চালক মিজারুল ইসলাম নিহত হয়। মিজারুল কালিকাপুর বাজারের পার্শ্ববর্তী গ্রাম ডিগ্রিপাড়ার মো. রৌশন আলীর ছোট ছেলে। 

বগুড়া : বগুড়ায় ঈদের দিনে বাটারিচালিত অটোরিকশা ধাক্কায় রহমত (১০) নামে এক শিশু নিহত হয়। বুধবার (২১ জুলাই) সকাল ১০টার দিকে বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর এলাকায় দুর্ঘটনা ঘটে। রহমত উপজেলার মহিপুর জামতলা গ্রামের রানা মিয়ার ছেলে।

ভালুকা : ময়মনসিংহের ভালুকায় রাস্তা পার হওয়ার সময় মোটরসাইকেলের ধাক্কায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি নিহত হয়। গত বুধবার (২১ জুলাই) ঈদের রাতে উপজেলার মেহেরাবাড়ি নামক স্থানে লাবিব কারখানা সংলগ্ন এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ওই দুর্ঘটনাটি ঘটে।

তালা : সাতক্ষীরার পাটকেলঘাটায় পরিবহনের ধাক্কায় সুভাষ কর্মকার নামে এক স্কুলশিক্ষক নিহত হয়। বৃহস্পতিবার সকাল ৮টার সময় খুলনা সাতক্ষীরা মহাসড়ক বলফিল্ড নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। সুভাষ খলিশখালী বাগমারা গ্রামের বাসিন্দা। তিনি খলিষখালী শৈব বালিকা বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক।

জামালপুর : বকশীগঞ্জে সিএনজি চালিত অটোরিকশার ধাক্কায় মাফি বেওয়া নামে এক বৃদ্ধা নিহত হয়। শুক্রবার (২৩ জুলাই) সকাল ৭টার দিকে জামালপুর-বকশীগঞ্জ সড়কের বাসকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। মাফি বেওয়া নিলক্ষিয়া ইউনিয়নের মৃত পচা মিয়ার স্ত্রী।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় মাইক্রোবাসের ধাক্কায় মোহাম্মদ তোজো (৭) নামে এক শিশু নিহত হয়। বৃহস্পতিবার (২২ জুলাই) সন্ধ্যায় চুয়াডাঙ্গা পৌর এলাকার হাটকালুগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তোজো হাটকালুগঞ্জ গ্রামের বিশারত আলীর ছেলে।

advertisement