advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

গাজীপুরে খোলা সোয়েটার কারখানা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
২৪ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৪ জুলাই ২০২১ ১২:১১ এএম
advertisement

গাজীপুরে সরকারি বিধিনিষেধ অমান্য করে প্রীতি সোয়েটারস নামে একটি তৈরি পোশাক কারখানা খোলা রাখতে দেখা গেছে। শ্রমিকদের অভিযোগ, তাদের কারখানায় আসতে বাধ্য করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টা ৫০ মিনিটে কারখানার প্রধান ফটক দিয়ে শ্রমিকদের বের হতে দেখা যায়। সরেজমিন দেখা যায়, প্রীতি সোয়েটারস কারখানা থেকে দলবেঁধে শ্রমিকরা বের হচ্ছেন। গাজীপুরে হারিকেন এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর ওই কারখানাটি অবস্থিত। দলবেঁধে বের হওয়ার সময় বেশিরভাগ শ্রমিকের মুখে মাস্কও ছিল না। তা ছাড়া শ্রমিকরা হুড়োহুড়ি করে গায়ে গা ঘেঁষে বের হচ্ছিলেন। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে শ্রমিকদের মাঝে কোনো সচেতনতা দেখা যায়নি। কারখানা থেকে শ্রমিক বের হওয়ার ভিডিও আমাদের সময়ের কাছে রয়েছে।

এ সময় শ্রমিকদের সঙ্গে কথা বলার

চেষ্টা করলেও চাকরি হারানোর ভয়ে কথা বলতে চাননি। তবে কয়েকজন শ্রমিককে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। একজন শ্রমিক হেঁটে যেতে যেতে বলেন, ‘আমাদের বলা হয়েছে- অফিসে আসতে হবে। ডিউটি করতে হবে। এর চেয়ে বেশি কিছু বললে আমাদের চাকরি থাকবে।’

পরে খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন গাছা থানার একদল পুলিশ এসে কারখানা বন্ধ করার নির্দেশ দেয়।

সরকারি বিধিনিষেধ অমান্য করে কারখানা খোলা রাখার ব্যাপারে প্রীতি সোয়েটারসের কোনো কর্মকর্তা কথা বলতে রাজি হননি।

জিএমপি গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কারখানা খোলা রাখার বিষয়টি জানতে পেরে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে সেটি বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাওয়া হলে জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, দ্রুত এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

advertisement