advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দেশে করোনায় মৃত্যু ১৯ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক
২৪ জুলাই ২০২১ ১৭:৪৪ | আপডেট: ২৪ জুলাই ২০২১ ২৩:২৬
পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৯ হাজার ৪৬ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬ হাজার ৭৮০ জন। ফলে দেশে এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জন। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২০ হাজার ৫৩৬ জনের। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮২৭টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩২ দশমিক ৫৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৪ লাখ ১৭ হাজার ৬৯৪টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৫ শতাংশ।

সরকারি হিসেবে গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৭৮২৩ জন। দেশে এই পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৩৩৯ জন।  গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৬৮ জন। এ ছাড়া খুলনায় ৪১, চট্টগ্রামে ৩৬, রাজশাহীতে ১৮, বরিশালে ৫, সিলেটে ১, রংপুরে ১৬ এবং ময়মনসিংহে ১০ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০৩ জন পুরুষ এবং ৯২ জন নারী। এদের মধ্যে ৫ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩ হাজার ৭৪ জন এবং নারী ৫ হাজার ৯৭২ জন। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

advertisement