advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

লকডাউনের দ্বিতীয় দিনে রাজধানীতে গ্রেপ্তার ৩৮৩

নিজস্ব প্রতিবেদক
২৪ জুলাই ২০২১ ০৮:১৫ পিএম | আপডেট: ২৫ জুলাই ২০২১ ১২:২৮ এএম
পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন আজ শনিবার রাজধানীতে ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, ‘আজ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ডিএমপির ভ্রাম্যমাণ আদালত রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিধিনিষেধ ভঙ্গ করায় ১৩৭ জনকে ৯৫ হাজার ২৩০ টাকা জরিমানা করেন।’

এর পাশাপাশি ডিএমপির ট্রাফিক বিভাগ সড়ক পরিবহন আইন অনুযায়ী বিধি লঙ্ঘন করাসহ বিভিন্ন অভিযোগে ৪৪১ গাড়িকে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করে।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সারা দেশে ১ জুলাই থেকে এক সপ্তাহ কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। পরে তার আরও এক সপ্তাহ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়। সংক্রমণ মোকাবিলায় ও বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে নামে সেনাবাহিনী, পুলিশ। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে গ্রেপ্তার ও জরিমানা করা হয়।

এদিকে, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বিধিনিষেধ শিথিল করে সরকার। এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়। একই প্রজ্ঞাপনে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবারও কঠোর লকডাউন জারি করা হয়। আজ শনিবার ছিল কঠোরতম বিধিনিষেধের দ্বিতীয় দিন।

advertisement