advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রোমান-দিয়ার বিদায়

ক্রীড়া ডেস্ক
২৫ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৪ জুলাই ২০২১ ১১:৪৫ পিএম
advertisement

কঠিন প্রতিপক্ষ ছিল কোরিয়া। র‌্যাংকিং রাউন্ডেই রীতিমতো অপ্রতিরোধ্য ছিল তারা। ফলে টোকিও অলিম্পিক গেমস আরচারির মিশ্র দলগত ইভেন্টে যে বাংলাদেশ বেশি দূর এগোতে পারবে না সেটা অনুমেয়ই ছিল। তার পরও সবার দৃষ্টি ছিল জাপানের টোকিওতে কী করেন রোমান সানা ও দিয়া সিদ্দিকীÑ তা দেখতে। গত মে মাসে লুজানে এ ইভেন্টেই তো ওয়ার্ল্ডকাপ স্টেজ ২-এ ফাইনালে খেলেছিলেন তারা। তাই ভালো কিছু আশা করা অমূলকও ছিল না।

কিন্তু অলিম্পিকের মতো বড় আসরে খেলতে নেমে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন এ সময়ে বাংলাদেশের দুই সেরা আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। কোরিয়ার কাছে হেরে গেছে ৬-০ সেট পয়েন্টে।

দক্ষিণ কোরিয়া এমনিতেই আরচারির সবচেয়ে শক্তিশালী দেশ। আর এই কঠিন প্রতিপক্ষের সঙ্গে বাংলাদেশের দুই তীরন্দাজ লড়েছেন দারুণভাবে। বাংলাদেশের দুই তীরন্দাজ রোমান সানা ও দিয়া সিদ্দিকী এক নম্বর র‌্যাংকিংয়ে থাকা দলের বিপক্ষে লড়েছেন বীরের মতো এবং হারলেও মাথা উঁচু রেখে মাঠ ছেড়েছেন, ঠিক এমন মন্তব্যই করেছেন টেলিভিশনের এক ধারাভাষ্যকার। মাঠে ঢোকার সময় দিয়ার কোমরে ঝোলানো ব্যাগের সঙ্গে ছিল বাংলাদেশের পতাকা। প্রথম সেটে রোমান এবং দিয়াকে দেখে যেন মনে হয়েছে কিছুটা অপ্রস্তুত। সেই সুযোগে দক্ষিণ কোরিয়া ৩৮-৩০ পয়েন্টের বড় ব্যবধানে এগিয়ে যায় প্রথম সেটে।

পরের দুই সেটে প্রায় ঘুরে দাঁড়িয়েছিল রোমান-দিয়া জুটি। দ্বিতীয় সেট দক্ষিণ কোরিয়া অবশ্য জিতেছে ৩৫-৩৩ পয়েন্টে এবং তৃতীয় সেট হয়েছে আরও জমজমাট। দক্ষিণ কোরিয়া শেষ সেট জিতে নেয় ৩৯-৩৮ পয়েন্টে। শেষ পর্যন্ত ৬-০ সেট পয়েন্টে বাংলাদেশ হেরে গেলেও বিশ্বের এক নম্বর র‌্যাংকিংকের দলের বিপক্ষে যেভাবে লড়াই করেছে, তা সত্যিই প্রশংসার যোগ্য। মিশ্র ইভেন্ট থেকে বাংলাদেশ বিদায় নিলেও রোমান ও দিয়া এককে লড়বেন। ২৭ জুলাই ছেলেদের এককে রোমানের প্রতিপক্ষ ব্রিটেনের টম হল। ২৯ জুলাই মেয়েদের এককে দিয়ার প্রতিপক্ষ বেলারুশের আরচার কারিনা দিওমিনসকায়া।

advertisement