advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

রেলপথে আরও ২০০ টন অক্সিজেন আমদানি

সিরাজগঞ্জ ও বেনাপোল (যশোর) প্রতিনিধি
২৯ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৮ জুলাই ২০২১ ১০:১২ পিএম
advertisement

বেনাপোল বন্দর দিয়ে রেলপথে ভারত থেকে আরও ২০০ টন অক্সিজেন আমদানি হয়েছে। কাস্টমস আনুষ্ঠানিকতা শেষে অক্সিজেনবাহী রেলটি সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে পেঁৗঁছেছে।

ইন্দো-বাংলা এক্সপ্রেস ট্রেনে ১০টি কনটেইনারে আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশের মাধ্যমে এসব তরল গ্যাস আনা হয়েছে। বঙ্গবন্ধু সেতুতে মালবাহী ট্রেন চলাচলের অনুমতি না থাকায় অক্সিজেন এখানেই খালাস করে গ্যাস বহনকারী লরিযোগে নারায়ণগঞ্জের সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টে নেওয়া হবে।

গতকাল পশ্চিমাঞ্চল রেলওয়ে ও সেতু থানাপুলিশের উপস্থিতিতে লিনডে বাংলাদেশ লিমিটেডের লোকজন এসব অক্সিজেন গ্রহণ করেন। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত

কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক হোসেন বলেন, গত ২৫ জুলাই ভারত থেকে আমদানি করা ২০০ টন তরল গ্যাস এখানে খালাস হয়। সেটিই ছিল রেলপথে প্রথম অক্সিজেন গ্যাস আমদানি। করোনায় মুমূর্ষু রোগীদের চিকিৎসায় এসব তরল অক্সিজেন জাতীয়ভাবে ব্যবহারে সরাসরি ভারত থেকে আনা হলো। বুধবার দ্বিতীয় দফায় গ্যাস আমদানি করা হলো। এ তরল গ্যাস খালাস কার্যক্রম চলছে।

এর আগে মঙ্গলবার রাত ১০টা ৩৫ মিনিটে অক্সিজেনবাহী এক্সপ্রেসটি ভারতের জমসেদপুর থেকে বেনাপোল বন্দরে এসে পৌঁছায়।

বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. নিয়ামুল ইসলাম জানান, বেনাপোল স্থলবন্দর দিয়ে রেলযোগে অক্সিজেন আমদানি করা হচ্ছে। করোনাকালীন অক্সিজেন আমদানি করা হলে তা সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে দ্রুত খালাস করতে সংশিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

advertisement