advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ময়মনসিংহ মেডিক্যালে সর্বাধিক ১২ মৃত্যু

খুলনা বিভাগে কমেছে মৃত্যু ও সংক্রমণ । বেড়েই চলেছে ফরিদপুরে

আমাদের সময় ডেস্ক
২৯ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ২৮ জুলাই ২০২১ ১০:১২ পিএম
advertisement

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জন করোনায় এবং ৭ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফরিদপুরে করোনায় আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। স্বাস্থ্যবিধি না মানার কারণেই জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহতার দিকে যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। অন্যদিকে খুলনা বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছেন ৮৬৬ জন। এর আগে মঙ্গলবার বিভাগে ৪৬ জনের মৃত্যু এবং ১ হাজার ৪৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। বাগেরহাটেও কমেছে আক্রান্ত ও মৃত্যুহার। আমাদের ব্যুরো, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের আরও খবর-

খুলনা : বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে খুলনা জেলায়। বাকিদের মধ্যে যশোরে ৬ জন, কুষ্টিয়ায় ৫, ঝিনাইদহে ৪, মাগুরায় ৩, চুয়াডাঙ্গায় ২, বাগেরহাট ও মেহেরপুরে একজন করে মৃত্যু হয়েছে।

রাজশাহী : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে একদিনে করোনায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১২ জন। মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল বুধবার সকাল ৬টার মধ্যে করোনা ইউনিটে এ ১৮ জনের মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য জানান। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা

ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২৩ জনে।

বরিশাল : গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে আরও ৮৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৪২৮ জনে। একই সময়ে শের-ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আটজন এবং করোনা ওয়ার্ডে দুজনের মৃত্যু হয়েছে।

আর এ নিয়ে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য জানিয়েছে।

ময়মনসিংহ : মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন বলেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটে ৫ জন করোনায় মারা গেছেন। এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে সাতজন মারা গেছেন। এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৮ নমুনা পরীক্ষা করে ৪৪০ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শণাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

রংপুর : করোনায় আক্রান্ত হয়ে রংপুর বিভাগে মৃত্যুর সংখ্যা একদিনের ব্যবধানে আবারও বেড়েছে। কমেছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৫ জন। আক্রান্ত হয়েছে ৬৫৭ জন। মঙ্গলবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১২ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৮৩৭ জনে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৬৫৭ জন। চলতি মাসের ২৮ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৭৪ জন।

বগুড়া : বগুড়ায় তিনটি হাসপাতালের করোনা ইউনিটে ২১ জন মারা গেছেন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৮ জন ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। তিনটি হাসপাতালে মঙ্গলবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনা শনাক্ত কিছুটা কমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৪ নমুনায় নতুন করে আরও ১০৬ জন শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২১ দশমিক ৪৫ শতাংশ। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার বেলা ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে জেলার করোনা পরিস্থিতি সম্পর্কে এসব তথ্য জানান।

ফরিদপুর : ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ১০ জন উপসর্গ নিয়ে মারা যায়। ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ১৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। সরকারি হিসাবমতে জেলায় এ পর্যন্ত ১৭ হাজার ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

বান্দরবান : বান্দরবানে করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। বুধবার সদর হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩১ জন। বান্দরবানে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৬৯ জন।

গাইবান্ধা : গত ২৪ ঘণ্টায় বুধবার করোনা ভাইরাসে একজনের মৃত্যু হয়েছে এবং নতুন করে শনাক্ত হয়েছে ৮৫ জন। এর মধ্যে গোবিন্দগঞ্জে ১৯, সদরে ২৮, ফুলছড়িতে ২, সুন্দরগঞ্জে ৯, সাঘাটায় ১০, পলাশবাড়ীতে ১২ ও সাদুল্যাপুর উপজেলায় ৫ জন। করোনায় মৃত জাহেদা বেগমের (৮০) বাড়ি সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নে।

পাবনা : গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৬৩১ জন। চলতি জুলাই মাসেই আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৩৮ জন। পাবনা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে পাবনার ১১ জনের মৃত্যু হয়েছে।

বাগেরহাট : গত কয়েক দিনের তুলনায় বাগেরহাটে করোনা আক্রান্ত ও মৃত্যু কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ২৫৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ সময় মারা গেছে একজন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে ২২ শতাংশ। এর আগে ২৬ জুলাই পাওয়া রিপোর্টে ৩৯৭ জনের নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছিল।

দিনাজপুর : জেলায় করোনা প্রতিরোধে লকডাউনের ষষ্ঠ দিনে জেলায় ৩৯৭ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জন করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনা উপসর্গ ও আক্রান্তে ৮ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্তের হার ১৭ দশমিক ৭৮ ভাগ। এ সময় জেলায় ৮ জন করোনা উপসর্গ ও আক্রান্ত হয়ে মারা গেছে। এ পর্যন্ত জেলায় ২৩৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এবং করোনা উপসর্গ নিয়ে ৬৪ জনের মৃত্যু হয়েছে।

advertisement