advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

অস্ট্রেলিয়া সিরিজে পিচ কিউরেটরের মাঠে প্রবেশে বিধিনিষেধ

ক্রীড়া প্রতিবেদক
২৯ জুলাই ২০২১ ১৩:৫৪ | আপডেট: ২৯ জুলাই ২০২১ ১৪:১৬
শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামের প্রধান পিচ কিউরেটর গামিনি ডি সিলভা
advertisement

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দেশের করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় সফরকারীদের কঠোর শর্তসাপক্ষে সিরিজ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিরিজের সবকয়টি ম্যাচ হবে হোম অফ ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে। তবে অস্ট্রিলিয়ার কঠোর শর্তের বেড়াজালে পড়ে মাঠে প্রবেশের সুযোগ হারাচ্ছেন মিরপুর মাঠের প্রধান পিচ কিউরেটর গামিনি ডি সিলভা।

বাংলাদেশ দল জিম্বাবুয়ে সফরে থাকায় ছুটি নিয়ে নিজ দেশে শ্রীলঙ্কায় গিয়েছিলেন গামিনি। সেখান থেকে গতকালই বাংলাদেশে ফেরেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের শর্ত অনুযায়ী এই সিরিজের সঙ্গে জড়িত সবাইকে ২১ তারিখেই হোটেল কোয়ারেন্টিনে প্রবেশ করতে হয়েছে। সিরিজের দশ দিন আগেই সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে জৈব সুরক্ষা বলয়ে যোগ না দেওয়ায় এই সিরিজে বিধিনিষেধে পড়তে হচ্ছে এই পিচ কিউরেটরকে।

তবে তিনি মাঠে কাজ করতে না পারলেও বায়ো-বাবলের বাইরে থেকে তার টিমকে ঠিকই পরামর্শ দিতে পারবেন। ইতোমধ্যে তার টিমে থাকা সবাই কোয়ারেন্টিনে রয়েছেন। সিরিজের সময় মাঠের দিক পাশে একটি কক্ষে থাকবেন গামিনি। যেটা বায়ো-বাবলের বাইরে, তবে তার কাজের জন্য কিছুটা সহজতর হবে। এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির প্রধান চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী।

আমাদের সময় অনলাইনকে বিসিবির প্রধান চিকিৎসক জানান, নির্ধারিত সময়ে বায়ো-বাবলে প্রবেশ না করায় গামিনি মাঠে প্রবেশ করতে পারবেন না। তবে তিনি মাঠের পাশেই তার কক্ষে বসে তার টিমকে পরামর্শ দিতে পারবেন। তার টিমের সবাই বেশ অভিজ্ঞ, আশা করছি তিনি তার মতো করে কাজ করে যেতে পারবেন। তবে জৈব-সুরক্ষা বলয়ে না থাকায় মাঠে প্রবেশের সুযোগ পাচ্ছেন না তিনি।

advertisement