advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বরিশালে কমেছে শনাক্তের হার বেড়েছে মৃত্যু

বরিশাল ব্যুরো
৩১ জুলাই ২০২১ ১২:০০ এএম | আপডেট: ৩০ জুলাই ২০২১ ১১:০৫ পিএম
advertisement

বরিশাল বিভাগে সর্বশেষ ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ৮ জন ও উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন। একই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭৩৮ জন। পজিটিভ শনাক্তের হার ৪২ দশমিক ৭০ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার) করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে ১২ জন এবং করোনা পরীক্ষায় পজিটিভ শনাক্তের হার ছিল ৫২.৬৫ শতাংশ। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এ তথ্য জানিয়েছেন।

এ কর্মকর্তা আরও জানান, শের-ই-বাংলা চিকৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৮ জন এবং করোনায় আক্রান্ত ৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া বিভাগের বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৮ জনের মধ্যে পটুয়াখালীর পাঁচজন, পিরোজপুরে দুজন ও বরগুনায় একজন রয়েছেন।

সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬১ জনে। একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩৮ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৮২২ জনে।

শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন ও করোনা ওয়ার্ডে ২৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ৩২৩ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১৪৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৮০ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯২ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৪২ দশমিক ৭০ শতাংশের করোনা পজিটিভ হয়।

advertisement