advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

দেশে এলো ভারতের আরও ২০০ টন তরল অক্সিজেন

সিরাজগঞ্জ প্রতিনিধি
৩১ জুলাই ২০২১ ১২:১৮ পিএম | আপডেট: ৩১ জুলাই ২০২১ ০৪:৪০ পিএম
ছবি : আমাদের সময়
advertisement

করোনা মহামারিতে দেশে অক্সিজেন সংকট মোকাবিলায় ভারত থেকে ২০০ টন তরল অক্সিজেনবাহী ট্রেনের তৃতীয় চালান দেশে পৌঁছেছে। গতকাল শুক্রবার রাত ১টা ২০ মিনিটে ইন্দো বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামক ট্রেন ১০টি অক্সিজেনবাহী কন্টেইনার নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেল স্টেশনে এসে পৌঁছায়।

এ নিয়ে লিনডে বাংলাদেশ নামক অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠান ৩ ধাপে রেলপথে ভারত থেকে ৬০০ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি করল। আজ শনিবার সকাল ৭টা থেকে ট্রেনের কন্টেইনার থেকে অক্সিজেন লরির কন্টেইনারে অক্সিজেন খালাস কার্যক্রম শুরু হয়।

লিনডে বাংলাদেশ কর্তৃপক্ষ জানায়, ট্রেনের কন্টেইনার থেকে অক্সিজেনবাহী লরিতে অক্সিজেন খালাস শুরু হয়েছে। ট্রেন থেকে লরিতে করে তরল অক্সিজেন খালাস করে সড়ক পথে লিনডের নারায়ণগঞ্জের রূপগঞ্জ কারখানায় নিয়ে যাওয়া হবে। এরপর প্রক্রিয়াজাত করে দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার ইসমাইল হোসেন দৈনিক আমাদের সময়কে জানান, তৃতীয়বারের মতো অক্সিজেনবাহী ট্রেন ইন্দ্রো বাংলা অক্সিজেন এক্সপ্রেস ট্রেন রাত ১টা ২০ মিনিটে এসে পৌঁছায়। বিকেলে খালাস শেষে ট্রেনটি আবার ভারতে ফেরত যাবে।

এর আগে ২৫ জুলাই ও ২৮ জুলাই একই ট্রেনে ২০০ মেট্রিক টন করে অক্সিজেন নিয়ে দেশে আসে অক্সিজেন এক্সপ্রেস। এ নিয়ে ভারত থেকে তিনটি চালানে মোট ৬০০ মেট্রিক টন অক্সিজেন দেশে আসলো।

advertisement