advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

এক যুগেও সংস্কার হয়নিপুঠিয়ার একটি সড়ক

ইউনুস আহম্মেদ শিশির পুঠিয়া (রাজশাহী)
২ আগস্ট ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১ আগস্ট ২০২১ ১০:৩০ পিএম
advertisement

এক যুগেও সংস্কার না হওয়ায় পুঠিয়া উপজেলার ধোপাপাড়া-মোহনপুর সড়কটি এখন বেহাল। দেখে বুঝার উপায় নেই যে, এটি একটি সড়ক। মাঝে মধ্যে এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে কিছু সংস্কার করলেও তা বেশিদিন টেকে না। সামান্য বৃষ্টিপাতে কাদাপানি জমে সড়কে।

দেড় যুগ আগে পুঠিয়া এলজিইডি অফিসের তত্ত্বাবধায়নে মাটির সড়কটি ডব্লিউবিএমসহ কার্পেটিংয়ের মাধ্যমে পাকাকরণ করা হয়।

সড়কটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ মোহনপুর, ফুলবাড়ি, কৈপুকুরিয়া, ভালুকগাছী, ধোপাপাড়া বাজারসহ উপজেলা সদরে যাতায়াত করে থাকেন। মোহনপুর মৌলভীপাড়ায় আয়নালের দোকান হয়ে মোহনপুর মাস্টারপাড়া কামালের দোকান পর্যন্ত এক কিলোমিটার সড়কের একাধিক জায়গায় কার্পেটিং ও ডব্লিউবিএম উঠে গেছে। একাধিক জায়গায় ছোট-বড় পুকুর মাটিয়াল থাকায় সড়কটির পাশের অংশ ভেঙে গেছে। এসব জায়গায় সড়ক রক্ষায় রিটার্নিং ওয়াল দেওয়া জরুরি।

মোহনপুর মৌলভীপাড়ার আবদুল হান্নান মাস্টার জানান, বর্তমানে সড়কটির করুণ দশা। বর্ষা মৌসুমে কাদাপানি ভেঙে প্রতিদিন যাতায়াত করতে হয়। আমাদের প্রাণের দাবি সড়কটি সংস্কারের। ফুলবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বেলাল হোসেন শেখ বলেন, প্রায় ১৯ বছর আগে সড়কটি পাকাকরণ করা হয়। এর পর আর সংস্কার করা হয়নি।

আমরা বিভিন্ন সময় পুঠিয়া এলজিইডি অফিসকে সড়ক সংস্কারের দাবি জানাই। এলজিইডি অফিসের লোকজন এসে লিস্ট করে নিয়ে যায়। কিন্তু অজ্ঞাত কারণে সড়কটি সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। সড়কটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান সড়কটি সরেজমিন দেখে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে জানিয়েছেন।

advertisement