advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ফেসবুক পোস্ট শেয়ার করায় সোনালী ব্যাংকের কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক,সাতক্ষীরা
২ আগস্ট ২০২১ ০৬:৪৩ পিএম | আপডেট: ২ আগস্ট ২০২১ ১১:৩৪ পিএম
মনোতোষ সরকার
advertisement

ফেসবুকে অন্যের দেওয়া একটি পোস্ট শেয়ার করায় সাময়িকভাবে বরখাস্ত হয়েছেন সোনালী ব্যাংকের এক কর্মকর্তা। ওই ব্যাংক কর্মকর্তার নাম মনোতোষ সরকার। তিনি সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার এসিস্টেন্ট জেনারেল ম্যানেজার (এজিএম)।

জানা গেছে, মানোতোষ সরকার সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বিঞ্চুপুর ইউনিয়নের কোমরপুর গ্রামের রমেশ কুমার কর্মকারের ছেলে। তিনি সাতক্ষীরা পৌরসভার উত্তর কাটিয়ায় একটি ভাড়া বাসায় বসবাস করছেন।

গত ২৬ জুলাই সোনালী ব্যাংক লিমিটেড প্রধান কার্যালয়, ঢাকার ডেপুটি জেনারেল ম্যানেজার মো. শওকত জামান স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়েছে, মনোতোষ সরকার সোনালী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালনকালে ব্যক্তিগত ফেসবুক আইডি ব্যবহার করে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানতে পারে-এমন একটি সাম্প্রদায়িক পোস্ট শেয়ার করেছেন, যা ব্যাংকের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে সুযোগ সৃষ্টি করেন।

ওই ঘটনার পরিপ্রেক্ষিতে সোনালী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকরি প্রবিধানমালা ২০০৮ এর ৪৪ (১) ধারা অনুযায়ী কর্তৃপক্ষের অনুমোদনক্রমে আপনাকে (মনোতোষ সরকার) স্মারক জারির তারিখ থেকে এ ব্যাংকের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে মনোতোষ সরকারের সঙ্গে মোবাইলে কথা হলে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, ‘বাইরে আছি, পরে কথা হবে।’

advertisement