advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

করোনায় আরও ৩ চিকিৎসকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
৪ আগস্ট ২০২১ ১২:০০ এএম | আপডেট: ৩ আগস্ট ২০২১ ১০:৩১ পিএম
advertisement

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই দিনে আরও তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান ঢাকা মেডিক্যাল কলেজের রেডিওলজি ও ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শামীম আহমেদ (৫০)। তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ৩২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন বলে বিএমএ জানিয়েছে।

স্কয়ার হাসপাতালর প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ সিদ্দিক মঙ্গলবার জানান, ১ জুলাই স্কয়ার হাসপাতালে ভর্তি হন ডা. শামীম আহমেদ। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল

বিশ্ববিদ্যালয় থেকে স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল। তার অবস্থা খুবই ক্রিটিক্যাল ছিল। উনার দুবার কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল। আমাদের আইসিইউতে চিকিৎসাধীন মঙ্গলবার দুপুরে মারা যান তিনি

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে মারা যান অবসরপ্রাপ্ত সরকারি চিকিৎসক ডা. এএফএম শফিউদ্দিন পাতা। রাজশাহী মেডিক্যাল কলেজের ২০তম ব্যাচের এ শিক্ষার্থী বরিশাল জেলার সিভিল সার্জন হিসেবে সরকারি চাকরি থেকে অবসরে যান।

আগের দিন সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের স্ত্রী ও প্রসূতিবিদ্যা বিভাগের কনসালট্যান্ট ডা. জাকিয়া রশীদের (শাফী) মৃত্যু হয়।

৪৬ বছর বয়সী ডা. জাকিয়া রশীদ ঢাকা মেডিক্যাল কলেজের ৫০ ব্যাচের শিক্ষার্থী ছিলেন বলে জানিয়েছে বিএমএ।

গতকাল বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। এসব চিকিৎসকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন।

বিএমর হিসাবে করোনা ভাইরাস মহামারী শুরুর পর গত বছরের ১৫ এপ্রিল ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান প্রথম চিকিৎসক হিসেবে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন আহমদ। এ পর্যন্ত ১৮০ চিকিৎসক করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন।

advertisement