advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

খুলনায় এক দিনে ৩৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,খুলনা
৪ আগস্ট ২০২১ ০৫:২৬ পিএম | আপডেট: ৪ আগস্ট ২০২১ ০৫:২৬ পিএম
প্রতীকী ছবি
advertisement

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৭৪৫ জন।

এর আগে গতকাল মঙ্গলবার বিভাগে ৩১ জনের মৃত্যু এবং ৯৪৬ জনের করোনা শনাক্ত হয়।

আজ বুধবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য নিশ্চিত করে। স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৯ জনের মৃত্যু হয়েছে খুলনায়। বাকিদের মধ্যে যশোরে ৭ জন, কুষ্টিয়ায় ও চুয়াডাঙ্গায় ৬ জন করে, মাগুরা ও মেহেরপুরে ৩ জন করে এবং ঝিনাইদহে একজনের মৃত্যু হয়েছে।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বুধবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৯৬ হাজার ৮৭৬ জন। আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ২৫২০ জন। আর সুস্থ হয়েছেন ৭৩ হাজার ৯৬২ জন।

খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় জেলায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে একজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একজন ও সিটি মেডিকেল কলেজ হাসপাতাল ২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ২৪ ঘণ্টায় জেলায় ৬৬২ জনের নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ শতাংশ।

advertisement