advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বার্লিনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে সংবর্ধনা

আশরাফুল হক আকাশ,জার্মানি
৫ সেপ্টেম্বর ২০২১ ১০:০৮ এএম | আপডেট: ৫ সেপ্টেম্বর ২০২১ ০৮:০১ পিএম
জার্মানির বার্লিনে আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা সভা। ছবি : আমাদের সময়
advertisement

জার্মানিতে সফররত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে সংবর্ধনা দিয়েছে জার্মান আওয়ামী লীগ। গতকাল শনিবার দেশটির রাজধানী বার্লিনে আয়োজিত এক সভায় তাকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, ‘দারিদ্র্যতার পাঠ চুকিয়ে দেশ এখন বিশ্বে সত্যিকারের উন্নয়নের রোল মডেল। শত বাঁধা সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সামনের দিকে। এই মুহূর্তে দেশের বর্তমান সমৃদ্ধ অর্থনীতিই তার বড় প্রমাণ।’

জার্মান আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের বিশ্বের যেকোনো প্রান্ত থেকে দেশের ক্রমবর্ধমান শিল্পে বিনিয়োগের আহবান জানান।

জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন জার্মানিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। দেশের সম্মানহানি হয় এমন সব কর্ম থেকে বিরত থাকার পাশাপাশি দেশের কল্যাণে কাজ করতে সর্বস্তরের প্রবাসীদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রদূত।

সভায় অন্যানদের মধ্যে বক্তব্য দেন, সংগঠনটির শীর্ষ নেতা সাইফুল ইসলাম, গোলাম কিবরিয়া বড়মনিসহ জার্মান আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে কবিতা পাঠে অংশ নেন একুশে পদকপ্রাপ্ত কবি নাজমুন নেসা পিয়ারী।

এর আগে দেশটিতে বসবাসরত সর্বস্তরের প্রবাসীরা সফররত স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় সর্বস্তরের প্রবাসীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জার্মানির ঐতিহ্যবাহী রেস্তোরাঁ কানকুনে বাংলাদেশি খাবারের বিশেষ আয়োজন করা হয়।

advertisement