advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

কানাডায় বাঙালি মালিকানাধীন রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা

অনলাইন ডেস্ক
১৩ সেপ্টেম্বর ২০২১ ১২:১৯ | আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১২:৩০
প্রতীকী ছবি
advertisement

কানাডার মন্ট্রিয়ালের বাংলাদেশি-অধ্যুষিত পার্ক এক্সটেনশন এলাকায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এলাকাটির সালাতিন রেস্টুরেন্টে এই হামলা চালানো হয়েছে। রেস্টুরেন্টটি প্রবাসী বাংলাদেশি সাজ্জাদ হুসেন সুইটের মালিকানাধীন। স্থানীয় সিটি মন্ট্রিয়াল পুলিশ এখন পর্যন্ত কাউকে শনাক্ত ও গ্রেপ্তার করতে পারেনি।

গত শনিবার রাত প্রায় ১২টায় মন্ট্রিয়ালের রু জিন সড়কের সালাতিন রেস্টুরেন্টে এ হামলার ঘটনা ঘটে। বাঙালি মালিকানাধীন এই রেস্টুরেন্টে দুর্বৃত্তরা প্রথমে ঢোকার চেষ্টা করে। তবে তারা ভেতরে ঢুকতে না পারায় পিস্তল দিয়ে গুলি করে গ্লাস ভাঙচুর করে।

এদিকে, এই হামলার ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। একই এলাকায় কয়েক মাস আগে ওগলভি রোডে বাংলাদেশি দোকান ‘স্বদেশ’ এ দুর্বৃত্তরা রাতে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে ক্ষতিগ্রস্ত করে।

কানাডার মতো দেশে এ রকম হামলা এবং গুলির ঘটনায় প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা খুবই আতঙ্কগ্রস্ত এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন। করোনা মহামারির কারণে ২ বছর ব্যবসায়িক ক্ষয়-ক্ষতির মুখোমুখি হচ্ছেন বাঙালি প্রবাসীরা। ব্যবসায়িক মন্দা কাটিয়ে না উঠতেই এ রকম হামলা ও গুলির ঘটনা খুবই দুঃখজনক বলে মন্তব্য করেছেন এলাকাবাসী।

advertisement