advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

আবারও বায়ার্নে ধরাশায়ী বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২১ ১১:৪৯ এএম | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৩ এএম
ছবি : রয়টার্স
advertisement

চ্যাম্পিয়ন্স লিগের গেল আসরে বায়ার্ন মিউনিখের কাছে লজ্জাজনক হারের ক্ষত মুছতে না মুছতে আবারও ধরাশায়ী বার্সেলোনা। যাদের কাছে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়েছিল স্প্যানিশ জায়ান্ট; তাদের সঙ্গে হার দিয়ে নতুন মৌসুম শুরু করেছে রোনাল্ড কোম্যানের দল। প্রতিশোধের হুঙ্কার দিলেও মাঠে ঠিকই নেতিয়ে পড়েছিল কাতালানরা।

মঙ্গলবার রাতে ই গ্রুপের ম্যাচে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ৩-০ গোলের ব্যবধানে তাদেরকে হারিয়েছে বায়ার্ন। জার্মান জায়ান্টদের হয়ে একটি গোল করেন থমাস মুলার, বাকি দুটি রবার্তো লেভানদোভস্কির পা থেকে আসে।

জমজমাট লড়াইয়ে ১৯তম মিনিটে সুযোগ তৈরি করে বায়ার্ন। লেরয় সানের শট বার্সেলোনার একজনের পায়ে লেগে সামান্য দিক পাল্টানোয় বিপদ হতে পারতো, দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন গোলরক্ষক মার্ক আন্ড্রে টের স্টেগেন। বেশ কয়েকবার সুযোগ নষ্ট করে ৩৩তম মিনিটে আলোর মুখ দেখে বায়ার্ন।

ডি-বক্সের বাইরে থেকে থমাস মুলারের শট এরিক গার্সিয়ার গায়ে লেগে অনেকখানি দিক পাল্টে সোজাসুজি বল জালে জড়ায়। অন্যদিকে ঝুঁকে পড়া স্টেগেনের তখন কিছুই করার ছিল না।

প্রথমার্ধ জুড়ে কোনো রকম আক্রমণই সামলাতে হয়নি বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়ারের। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় বার্সেলোনা। তবে সের্হিও বুসকেতসের শট পা বাড়িয়ে রুখে দেন মুলার।

৫৬তম মিনিটেই লিড দ্বিগুণ করে বায়ার্ন। ১৮ বছর বয়সী মুসিয়ালার বুলেট গতির শট পোস্টে লেগে ফেরার সঙ্গে সঙ্গে লেভানদোভস্কি শটে সহজেই বল জালে জড়ায়।

৮৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে বার্সাকে ছিঁটকে দেন লেভানদোভস্কি। সের্গে জিনাব্রির শট পোস্টে লেগে ফেরার পর বল ধরে এক ডিফেন্ডারকে এড়িয়ে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন পোলিশ এই তারকা ফরোয়ার্ড। এতেই বার্সার মাঠ থেকে ৩-০ জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

advertisement