advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বাংলাদেশি শ্রমিক নিতে সার্বিয়ার আগ্রহ প্রকাশ

কূটনৈতিক প্রতিবেদক
১৫ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৪ পিএম | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ১২:৪৬ পিএম
ছবি : সংগৃহীত
advertisement

বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণ ইউরোপের দেশ সার্বিয়া।  বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান সার্বিয়ার শ্রম, কর্মসংস্থান, প্রবীণ এবং সামাজিক বিষয়ক মন্ত্রী ডা. দারিজা কিসিচ তেপাভেভিচের সঙ্গে বেলগ্রেডে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

সাক্ষাতে ঢাকা ও বেলগ্রেডের মধ্যে ঐতিহাসিক বন্ধন এবং বিশেষ করে শ্রম ও কর্মসংস্থানের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ককে শক্তিশালী করার বিপুল সম্ভাবনার কথা উল্লেখ করে উভয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া বৈঠকে রাষ্ট্রদূতকে বৈধভাবে বাংলাদেশ থেকে দক্ষ ও আধা দক্ষ কর্মী নিয়োগে সার্বিয়ান কোম্পানিগুলোর গভীর আগ্রহের কথা জানানো হয়।

সার্বিয়ার জাতীয় শ্রম সংস্থার তথ্যমতে, সম্প্রতি বাংলাদেশি শ্রমিকদের জন্য ৩০টি ওয়ার্ক পারমিট ইস্যু করা হয়েছে। এরই মধ্যে ১৪ জন বাংলাদেশি কর্মী একটি জ্বালানি কোম্পানিতে (বিইডিইএম) যোগদানও করেছেন।

রাষ্ট্রদূত গত ৮ সেপ্টেম্বর বিইডিইম কোম্পানি পরিদর্শন করেন ও সংস্থাটির শীর্ষ কর্মকর্তা ও কর্মরত বাংলাদেশি কর্মীদের সঙ্গে মত বিনিময় করেন। বাংলাদেশি কর্মীরা কোম্পানিতে কাজের পরিবেশ ও কোম্পানির দেওয়া সুযোগ-সুবিধার ব্যাপারে সন্তোষ প্রকাশ করেছেন।

advertisement