advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

অক্টোবরেই খুলে দেওয়া হবে পায়রা সেতু : ওবায়দুল কাদের

বরিশাল ব্যুরো
১৫ সেপ্টেম্বর ২০২১ ০৬:৩৭ পিএম | আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২১ ০৮:০৯ পিএম
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পুরোনো ছবি
advertisement

শিগগিরই বরিশালের লেবুখালির পায়রা সেতু উদ্বোধন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘অক্টোবরেই এই সেতু দিয়ে যান চলাচল করতে পারবে।’

বরিশাল সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়ে আজ বুধবার দুপুরে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন মন্ত্রী। এ সময় ৮৩ কোটি ২৩ লাখ ৯৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত বিভাগের ১১টি সেতুর উদ্বোধন করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘পায়রা সেতুটি দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আরেকটি পদ্মা সেতুর মতো। আশা করছি, আগামী মাসেই এই সেতু দিয়ে যান চলাচল করবে। পিরোজপুরের বেকুটিয়া সেতুর ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। এছাড়া নলুয়া-বাহেরচর সেতু একনেকে পাস হয়েছে। কাজের মান ঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে।’

উদ্বোধন‌ হওয়া সেতুগুলো হলো- বরিশালের রহমতপুর-বাবুগঞ্জ-মুলাদী-হিজলা সড়কের বাবুগঞ্জ সেতু, খাসেরহাট সেতু, নবাবের হাট সেতু, কাউরিয়া সেতু ও খুন্না বাজার সেতু। এছাড়া বরিশাল-ঝালকাঠি-ভান্ডারিয়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের গুরুধাম সেতু, কাঠালিয়া (বান্দাঘাটা)-কৈখালী-বনাইহাট সড়কের খেয়াঘাট সেতু এবং ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে বাংলা বাজার সেতু ও দেবীরচর সেতু, পিরোজপুর-পাথরঘাটা সড়কের হেতালিয়া সেতু এবং মাদারসী সেতু।

উদ্বোধন অনুষ্ঠানে বরিশাল প্রান্তে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তারেক ইকবাল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিন্টু রঞ্জন দেবনাথসহ সেতু প্রকল্পের প্রকৌশলীরা।

advertisement