advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

যে কারণে হলো না কাদের সিদ্দিকীর অপারেশন

নিজস্ব প্রতিবেদক
১৮ সেপ্টেম্বর ২০২১ ০৫:৫০ পিএম | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১০:৩৩ পিএম
বঙ্গবীর কাদের সিদ্দিকী। পুরোনো ছবি
advertisement

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর গল-ব্লাডারে পাথর অপসারণে অপারেশন করার কথা ছিল আজ শনিবার। কিন্তু তার শরীরে জন্ডিসসহ আরও কয়েকটি সমস্যা বেড়ে যাওয়ার কারণে অস্ত্রোপচার করা সম্ভব হয়নি।

আজ শনিবার বেলা ১২টার দিকে কাদের সিদ্দিকীর ব্যক্তিগত সহকারী ফরিদ উদ্দিন বলেন, ‘আজকে সকালে ওনার অপারেশন হওয়ার কথা ছিল। আমরা সকাল থেকে তৈরি ছিলাম। কিন্তু সকালের দিকে চিকিৎসকরা এসে জানান ওনার জন্ডিসের সমস্যা বেড়েছে। এই অবস্থায় অপারেশন করা হলে কিডনি ও লিভারের ক্ষতি হতে পারে। এই কারণে আজকে অপারেশন করা সম্ভব হয়নি।’

তিনি আরও বলেন, ‘চিকিৎসকরা জানিয়েছেন তারা আবার সভায় বসে সিদ্ধান্ত নেবেন কবে অপারেশন করা যায়। আশা করছি, এই সপ্তাহের শেষের দিকে অপারেশন করা সম্ভব হবে। তবে তিনি (কাদের সিদ্দিকী) মোটামুটি ভালো আছেন।’

গত মঙ্গলবার পেটে ব্যথা অনুভব করলে কাদের সিদ্দিকীকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। পরে তার আলট্রাসনোগ্রাম করানো হলে গল-ব্লাডারে পাথর ধরা পড়ে। বর্তমানে তিনি অধ্যাপক এ এইচ এম তৌহিদুল আলমের অধীনে চিকিৎসাধীন।

২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বধীন জাতীয় ঐক্যফ্রন্ট যোগ দেয় কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা পার্টি। আর জোটের প্রধান শরিক দল বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ নিয়ে তিনি এবং তার দলের নেতারা নির্বাচনে অংশ নেয়। কিন্তু নির্বাচনের পরে জোটের শরিক দলের নেতাদের সংসদ সদস্যদের শপথ নেওয়াকে কেন্দ্র করে জোট ছেড়ে বেরিয়ে যায় কাদের সিদ্দিকীর দল।

advertisement