advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটিতে ওয়েবিনার
ফিচার লিখতে ভাষার মধ্যে নতুনত্ব দরকার : মোহসিনা লাইজু

নিজস্ব প্রতিবেদক
১৮ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩১ পিএম | আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩১ পিএম
সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ আয়োজিত ‘লেকচার সিরিজের’ অংশ হিসেবে আয়োজিত ওয়েবিনার
advertisement

ভালো ফিচার লিখতে সংশ্লিষ্ট বিষয়ে পড়াশোনা, নির্ভরযোগ্য সোর্স থেকে তথ্য সংগ্রহ খুব গুরুত্বপূর্ণ। গতানুগতিক বিষয়ে না লিখে ভিন্ন বিষয় নির্বাচন করা প্রয়োজন।

আজ শনিবার সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ আয়োজিত এক ওয়েবিনারে প্রধান বক্তা হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশে দেশ রূপান্তর পত্রিকার ফিচার সম্পাদক মোহসিনা লাইজু এসব কথা বলেন।

শিক্ষার্থীদের বাস্তব জ্ঞান, পেশাগত যোগাযোগ বাড়াতে সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ আয়োজিত ‘লেকচার সিরিজের’ অংশ হিসেবে এই ওয়েবিনারের আয়োজন করা হয়।

তিনি বলেন, ফিচার লিখতে ভাষার মধ্যে নতুনত্ব থাকতে হবে। এছাড়া নির্ভুল বানানের বিষয়েও সচেতন থাকতে হবে।

মোহসিনা লাইজু আরও বলেন, ফিচারের গুরুত্বপূর্ণ বিষয় শিরোনাম। তাই শিরোনাম যেন আকর্ষনীয় হয় তা বিবেচনায় রাখতে হবে। সেই সঙ্গে বাক্য গঠনের মধ্যেও থাকতে হবে ভিন্নতা।

ওয়েবিনারে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন দেশ রূপান্তর পত্রিকার ফিচার সম্পাদক।

ওয়েবিনারে আরও উপস্থিত ছিলেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের চেয়ারপারসন ও সহকারী অধ্যাপক সজীব সরকার, প্রভাষক হাসিনুস সাবাহ্ এবং মাহমুদা আকতার প্রমুখ।

advertisement