advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ভেড়ামারায় শিশু জন্ম নিবন্ধন করলেই উপহার

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি
২০ সেপ্টেম্বর ২০২১ ১২:০০ এএম | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৯ পিএম
advertisement

শিশুর জন্ম নিবন্ধন করলেই উপহার পাবেন। এমন ঘোষণা দেওয়ায় অনেকে উৎসাহিত হয়ে নিবন্ধন করছেন ইউনিয়ন পরিষদে এসে। ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুল আলম লালু এমন ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, তার ইউনিয়নে ৪৫ দিনের কম বয়সী শিশুর জন্ম নিবন্ধন করালেই মায়েরা পাবেন বিশেষ উপহার।

চেয়ারম্যানের এ উদ্যোগ আর উপহার ঘোষণা দেওয়ার বিষয়টি সবার কাছে প্রশংসা পাচ্ছে। তেমনি জন্ম নিবন্ধনে ব্যাপক সাড়াও পড়েছে এ ইউনিয়নে। উপহার হিসেবে রয়েছে পাইরেক্স ও স্টিলের দুটি বাটি ও একটি চামচ।

এ বিষয়ে ভেড়ামারা উপজেলার ধরমপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের (ইউডিসি) উদ্যোক্তা মোছা. মাহফুজা খাতুন ও রণি বলেন, এ কার্যক্রম ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে। গতকাল পর্যন্ত ৪৫ দিনের কম বয়সের ১৪ জন শিশুর নিবন্ধন করা হয়েছে। উপহার ঘোষণার পর প্রতিদিনই মায়েরা সন্তানের জন্ম নিবন্ধন করতে পরিষদে আগ্রহ নিয়ে আসছেন এবং পরিষদে জন্ম নিবন্ধন করে উপহার পেয়ে তারা আনন্দিত হচ্ছেন।

উত্তর ভবানীপুর গ্রামের ফিরোজ আলীর স্ত্রী মোছা. রিনা খাতুন বলেন, পাশের বাড়ির এক আপা তার সন্তানের জন্ম নিবন্ধন করায় চেয়ারম্যান উপহার হিসেবে বাটি ও চামচ দিয়েছেন। যা দেখে এলাকার অনেকের মধ্যে আলোচনা হচ্ছে। আমি জানতে পেরে আমার মেয়ে জয়নবের জন্ম নিবন্ধন করতে পরিষদে এসেছি।

উপজেলার ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুল আলম লালু বলেন, ব্যক্তিগত উদ্যোগ ও নিজ অর্থায়নে একটি করে পাইরেক্স ও স্টিলের বাটির সঙ্গে একটি চামচ উপহার হিসেবে শিশুর মায়ের হাতে তুলে দিচ্ছি। এতে করে শিশুর জন্ম নিবন্ধনে উৎসাহী হচ্ছে অনেক পরিবার। এ কয়দিনের ব্যবধানে আজ পর্যন্ত মোট ১৪ জন নিবন্ধিত শিশুর মায়েদের হাতে উপহার তুলে দিয়েছি। তারা উপহার হাতে পেয়ে ভীষণ খুশি হয়ে বাড়ি ফিরছেন।

advertisement
advertisement