advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ব্রিটিশ রাষ্ট্রদূতের ভিন্ন সুর, সফর বাতিল করে ফেঁসে যেতে পারে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
২২ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩৮ পিএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৭:১০ পিএম
পুরোনো ছবি
advertisement

পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে গিয়েও না খেলে চলে এসেছে নিউজিল্যান্ড। অযুহাত হিসেবে দাঁড় করিয়ে দিয়েছে নিরাপত্তা ইস্যু। একই কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিলের পথে পা বাড়ায় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিশ্বকাপের পর ইংল্যান্ড পুরুষ ও নারী দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা থাকলে তা বাতিল করে দেয় ইসিবি। তবে পাকিস্তানে নিযুক্ত ইংল্যান্ডের রাষ্ট্রদূত ক্রিশ্চিয়ান টার্নার জানিয়েছেন, পাকিস্তানে নিরাপত্তা নিয়ে কোনো অসুবিধা নেই।

পাকিস্তানের ক্রিকেট প্রেমিদের কাছে দুঃখ প্রকাশ করে টার্নার বলেন, ‘ব্রিটিশ দূতাবাস সব সময়ই চেয়েছে ইংল্যান্ড দল পাকিস্তান সফরে আসুক। নিরাপত্তার অসুবিধার কথা আমরা একবারও বলিনি। এখনও আমরা মনে করি পাকিস্তান নিরাপদ।’

ব্রিটিশ রাষ্ট্রদূতের এমন মন্তব্যের পর সমস্যায় পড়তে পারে ইসিবি। আইসিসির আগামী বোর্ড সভায় নিউজিল্যান্ড ও পাকিস্তান ইস্যুতে প্রতিবাদ জানানোর কথা রয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। সেক্ষেত্রে ব্রিটিশ রাষ্ট্রদূতের মন্তব্যকে টেনে এনে বড়সড় অভিযোগ তুলতে পারে পাকিস্তান। যদিও নিরপেক্ষ ভেন্যুতে খেলার আগ্রহ দেখিয়েছিল কিউইরা। তবে হোম সিরিজ দেশের বাইরে খেলতে রাজি না পাকিস্তান।

সংকট সমাধান হয়ে দ্রুত সময়ের মধ্যে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে এমনটাই প্রত্যাশা করে টার্নার বলেন, ‘এখানে সিরিজ ভালভাবে অনুষ্ঠিত করতে পিসিবি যথেষ্ট চেষ্টা করেছে। আশা করব খুব দ্রুত পাকিস্তানের স্টেডিয়ামে খেলা শুরু হবে। আর সে দিন ক্রিকেটের জয় হবে।’

দীর্ঘ ১৬ বছর পর পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছিল ইংল্যান্ড। ২০০৫ সালে সবশেষ পাকিস্তান সফরে গিয়েছিল ইংলিশরা। কিন্তু নিউজিল্যান্ডের সিরিজ বাতিলের পর বদলে গেছে পরিস্থিতি। ভীত হয়ে সিরিজ বাতিলের পথে হাঁটছে বিশ্ব।

advertisement