advertisement
DARAZ
advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ঢাকার যেসব কেন্দ্রে আবার দেওয়া হচ্ছে ফাইজারের টিকা

নিজস্ব প্রতিবেদক
২৩ সেপ্টেম্বর ২০২১ ০৫:৪৯ পিএম | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৭ পিএম
প্রতীকী ছবি।
advertisement

ঢাকার সাতটি কেন্দ্রে আবারও ফাইজারের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। বিদেশগামীদের পাশাপাশি অন্যদেরও এই টিকা দেওয়া হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (টিকাদান) ডা. শামসুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

ফাইজারের টিকা দেওয়া কেন্দ্রগুলো হলো— ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, মিটফোর্ড মেডিকেল কলেজ হাসপাতাল ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল। একই সঙ্গে এসব কেন্দ্রে অন্য টিকাদান কার্যক্রমও চলবে।

ঢাকাসহ বিভাগীয় ও জেলা শহরে দ্রুত টিকাদান সুবিধার জন্য সরকারি অডিটোরিয়াম ব্যবহার করতে নির্দেশ দেওয়া হয়েছে। যাতে নিবন্ধনের পর দীর্ঘদিন টিকার অপেক্ষায় থাকা মানুষজন টিকা পেতে পারে।

ডা. শামসুল হক জানান, ফাইজারের টিকা দেওয়া নিয়ে এখন আর সমস্যা হবে না। কারণ সপ্তাহ খানেকের মধ্যে ফাইজারের আরও ২০ লাখ ডোজ টিকা দেশে আসছে।

তিনি জানান, এরই মধ্যে কোভ্যাক্স থেকে আরও ৭১ লাখ ফাইজারের টিকা পাওয়া নিশ্চিত হওয়ায় এই টিকাদান গতি বাড়বে। ফাইজারের টিকার পাশাপাশি ঢাকার বাইরে দেশজুড়ে এখন ব্যাপক হারে সিনোফার্মের টিকাদানও চলবে।

advertisement