advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

নেদারল্যান্ডসের আদলে কুয়াকাটা সৈকত রক্ষা করা হবে- পানি সম্পদ প্রতিমন্ত্রী

পটুয়াখালী প্রতিনিধি
২৩ সেপ্টেম্বর ২০২১ ১০:০৪ পিএম | আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১০:১৯ পিএম
পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। পুরোনো ছবি
advertisement

নেদারল্যান্ডসের আদলে কুয়াকাটা সৈকত রক্ষা করা হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ভাঙ্গন কবলিত কুয়াকাটা সমুদ্র সৈকত পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

তড়িঘড়ি করে ভাঙ্গন প্রতিরোধ সম্ভব নয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিদেশি বিশেষজ্ঞরা যারা নেদারল্যান্ডসহ আন্তর্জাতিক মানদণ্ডে সৈকত রক্ষার কাজ করেছেন, তাদের দিয়ে কক্সবাজার ও কুয়াকাটা সৈকত রক্ষার কাজ করা হবে।

মন্ত্রী আরও বলেন, কক্সবাজার সৈকতের আগে কুয়াকাটায় সৈকত রক্ষার কাজ শুরু হবে। এ লক্ষ্যে ৯৫০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে, যা বাস্তবায়িত হলে কুয়াকাটা আরও দৃষ্টিনন্দন হবে। ফলে, দেশি-বিদেশি পর্যটকরা আকৃষ্ট হবেন।

তবে, আপাতত অস্থায়ীভাবে জিওটিউব দিয়ে বালুক্ষয় রোধের চেষ্টা করা হচ্ছে বলে জানান তিনি। যাতে সৈকত আরও প্রশস্ত হবে। পরে এখানে স্থায়ী গ্রোয়েন বাঁধ নির্মাণ করা হবে বলেও জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

এসময় পানি উন্নয়ন বোর্ডর মহাপরিচালক ফজলুর রশিদ, জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক বীর মুক্তযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, কুয়াকাটা পৌরমেয়র আনোয়ার হাওলাদারসহ পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

advertisement