advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

ম্যাচ জিতেও বড় জরিমানা গুণতে হচ্ছে সাকিবের কলকাতার

স্পোর্টস ডেস্ক
২৪ সেপ্টেম্বর ২০২১ ১২:২৭ পিএম | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১২:৩৪ পিএম
ছবি : বিসিসিআই
advertisement

আইপিএলের দ্বিতীয় অংশে এসে বেশ গোছালো ক্রিকেট খেলছে কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও দাপুটে জয় পেয়েছে কলকাতা। তবে এমন জয়ের দিনেও বড় ধাক্কা খেল নাইট রাইডার্সরা। স্লো ওভার রেটের কারণে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে অধিনায়ক ইয়ন মরগ্যানকে। একইসঙ্গে একাদশে থাকা বাকিদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়। তবে এই ম্যাচে দলে না থাকায় জরিমানা গুণতে হচ্ছে না সাকিব আল হাসানের।

গতকাল বৃহস্পতিবার আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে রোহিত শর্মার দলকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে কলকাতা। গেল আসরের শিরোপাজয়ীদের ছুড়ে দেওয়া ১৫৬ রানের লক্ষ্য তারা পেরিয়ে গেল ২৯ বল হাতে রেখেই। তবে দলের বড় জয়েও স্বস্তি মেলেনি খুব একটা।

আইপিএলের নীতিমালা অনুযায়ী, স্লো ওভার রেটের জন্য এক ম্যাচে অধিনায়কের জরিমানা করা হয় ১২ লাখ রুপি। তবে মরগ্যানের ক্ষেত্রে সেটি হয়েছে দ্বিগুণ। অবশ্য এর কারণ হচ্ছে চলতি আসরে এর আগেও একবার জরিমানার মুখে পড়েছিল কলকাতা। একই ঘটনা দ্বিতীয়বার হওয়ায় জরিমানার পরিমাণ দ্বিগুণ করা হয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেটে নির্ধারিত ২০ ওভারের জন্য ইনিংসের মাঝে দুই বিরতিসহ মোট ৯০ মিনিট সময় বেঁধে দেন ম্যাচ রেফারি। এর বাইরে আরও ৫ থেকে ৭ মিনিট পর্যন্ত সময় বাড়িয়ে নিলে আপত্তি করেন না রেফারি। কিন্তু মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২০ ওভার শেষ করতে কলকাতার সময় নিয়েছে বাড়তি ২৫ মিনিট, অর্থাৎ ম্যাচ শেষ করতে সময় লেগেছে প্রায় ১১৫ মিনিট। যার কারণে বড় জরিমানা গুণতে হচ্ছে তাদের।

advertisement